রোয়াংছড়ি এলাকাস্থ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

হ্লাছোহ্রী মারমা, রোয়াংছড়ি:
বান্দরবান রোয়াংছড়িতে শিক্ষা সচেতনতাকরণ ও আর্থ-সামাজিক মান উন্নয়ন লক্ষ্যে রোয়াংছড়ি এলাকাস্থ কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা, কোচিং সমাপনীর শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত। আজ মঙ্গলবার (১৯ জুন) সকাল ১০:০০ টায় রোয়াংছড়ি মারমা যুব ফোরামের সাধারণ সম্পাদক মেহ্লাঅং মারমা এর উদ্যোগে উসারা লাইব্রেরী ও প্রগতিশীল ছাত্র সমাজ আয়োজনে উক্ত অনুষ্ঠানে রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান, ক্যবামং মারমা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য বৌদ্ধ সংঘ নিকায়ের সংঘরাজ, উঃ বিচারিন্দা মহাথের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুশীল সমাজ সেবক, প্রতিনিধি, বিভিন্ন সমাজের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অভিভাবক ও বিভিন্ন স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে ত্রিপুরা সমাজের নেতৃবৃন্দ ধীরেণ ত্রিপুরা বলেন পরিশ্রমই সাফল্যের কারণ, অলসতা দুর্ভোগের কারণ।
অনুষ্ঠানে প্রধান অতিথি, পার্বত্য বৌদ্ধ সংঘ নিকায়, সংঘরাজ, উঃ বিচারিন্দা মহাথের বলেন, সৎ চিন্তা সাফল্যের উত্তম পথ। শুধু পাঠ্য-পুস্তকেই জ্ঞান অর্জন শেষ নয়, পুস্তকের বাইরেও জ্ঞান সংরক্ষণ করতে হবে।

অনুষ্ঠানে সভাপতি, রোয়াংছড়ি উপজেলা পরিষদে, চেয়ারম্যান, ক্যবামং মারমা তার বক্তব্যে বলেন শিক্ষার আলোই আমাদের আমাদেরকে আলোকিত করে তুলবে। তাই ঘরে ঘরে শিক্ষার আলো জ্বালাতে এবং শিক্ষার সচেতনতা বৃদ্ধি করতে হবে।

অনুষ্ঠান শেষ পর্যায়ে প্রধান অতিথি, পার্বত্য বৌদ্ধ সংঘ নিকায়, সংঘরাজ, উঃ বিচারিন্দা মহাথের কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।