ভারত দলে শচীনের ছেলে

ক্রীড়া ডেস্কঃ
বিশ্ব ক্রিকেটের অন্যতম মহারথী শচীন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকার। যিনি ইতিমধ্যে ভারত অনূর্ধ্ব-১৯ জাতীয় দলে ডাক পেয়ে হইচই ফেলে দিয়েছেন। বাবার নাম যদি হয় শচীন টেন্ডুলকার, তা হলে ছেলেকে নিয়ে তো হইচই হবেই। জুলাইতে শ্রীলঙ্কা সফরে দুটি চার দিনের ম্যাচ খেলার জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সে দলেই আছেন শচীন-পুত্র।

অর্জুন যে ভারতীয় ক্রিকেটের উঠতি তারকা, তা জানা গিয়েছিল আগেই। তবে অর্জুন বাবার মতো অতি মেধাবী তো ননই, নন ব্যাটসম্যানও। তিনি মূলত ফাস্ট বোলার ও লোয়ার অর্ডার ব্যাটসম্যান। এর আগে মুম্বাইয়ের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে কোচবিহার ট্রফিতে মাঠে নেমেই বল হাতে নিজের জাত চিনিয়েছেন। দুবার ইনিংসে নিয়েছিলেন ৫ উইকেট ও একবার চারটি। ছোট এই পরিসংখ্যানেই তো বোঝা যাচ্ছে অর্জুন বাবার মতো ব্যাটসম্যান না হলেও বল হাতে প্রতিপক্ষকে দুমড়েমুচড়ে দেওয়ার জন্য তৈরি হচ্ছেন। ১৮ বছর বয়সী অর্জুনের উচ্চতাটাও ফাস্ট বোলার হওয়ার মতোই—৬ ফুট ১ ইঞ্চি।

ছেলে জাতীয় যুব দলের চৌকাঠে পা রাখায় স্বাভাবিকভাবে গর্বিত শচীন, ‘অর্জুন নির্বাচিত হওয়ায় আমরা খুশি। এটা অর্জুনের ক্রিকেট-জীবনের জন্য যুগান্তকারী হয়ে থাকবে। আমি ও অঞ্জলি (টেন্ডুলকারের স্ত্রী) সব সময় অর্জুনের পছন্দকে সমর্থন দিয়ে এসেছি এবং সাফল্যের জন্য দোয়া করছি।’