কলকাতার কাছে সাকিবদের হার

ক্রীড়া ডেস্কঃ
দুই দলের আগের দেখায় ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সে ব্যবধান গড়ে দিয়েছিলেন। সাবেক দল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে এবার আর খুব ভালো কিছু করতে পারেননি সাকিব আল হাসান। হারও এড়াতে পারেননি তার বর্তমান দল সানরাইজার্স হায়দরাবাদ।

হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শনিবার ৫ উইকেটে জিতেছে কলকাতা। ১৭৩ রানের লক্ষ্য ২ বল বাকি থাকতে পেরিয়ে যায় দলটি।

ব্যাটিংয়ে ৭ নম্বরে নেমে ৭ বলে দুটি চারে ১০ রান করেন সাকিব। বোলিংয়ে ৩ ওভারে ৩০ রান দিয়ে নেন ১ উইকেট।

ঘরের মাঠে টস জিতে ব্যাট করতে নেমে শ্রীভাটস গোস্বামীর সঙ্গে ৮.৪ ওভার স্থায়ী ৭৯ রানের উদ্বোধনী জুটিতে দলকে দারুণ শুরু এনে দেন শিখর ধাওয়ান।

উইকেটরক্ষক ব্যাটসম্যান ভাটস ফিরেন ২৬ বলে ৩৫ রান করে। পঞ্চাশ ছুয়ে ফিরে যান ধাওয়ান। ৩৯ বলে খেলা তার ৫০ রানের ইনিংসে ৫টি চারের পাশে একটি ছক্কা।

কেন উইলিয়ামসন ১৭ বলে খেলেন ৩৬ রানের ঝড়ো ইনিংস। মনিশ পান্ডে করেন ২৫ রান।

লক্ষ্য তাড়ায় সুনিল নারাইনের সঙ্গে ৩.৪ ওভারে ৫২ রানের জুটিতে দলকে উড়ন্ত সূচনা এনে দেন ক্রিস লিন। চতুর্থ ওভারে আক্রমণে এসেই সাকিব ভাঙেন বিপজ্জনক জুটি। ফিরিয়ে দেন মাত্র ১০ বলে ২৯ রান করা নারাইনকে।

৪৩ বলে লিনের ৫৫ আর ৩৪ বলে রবিন উথাপ্পার ৪৫ রানের দুটি দায়িত্বশীল ইনিংস কলকাতাকে নিয়ে যায় জয়ের পথে। বাকিটুকু সারেন অধিনায়ক দিনেশ কার্তিক (২২ বলে ২৬*)।

হায়দরাবাদের কার্লোস ব্র্যাথওয়েট ও সিদ্ধার্থ কাউল নেন দুটি করে উইকেট।

১৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে হায়দরাবাদ। তাদের হারিয়ে তৃতীয় দল হিসেবে শেষ চার নিশ্চিত করেছে কলকাতা। তাদের পয়েন্ট ১৬। শেষ চার নিশ্চিত করা আরেক দল চেন্নাই সুপার কিংস এক ম্যাচ কম খেলে ১৬ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।