গর্জনিয়ায় বন্য হাতির আক্রমণে এক বৃদ্ধা নিহত

আব্দুল হামিদ:
রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের পূর্ব থিমছড়ি ৪নং ওয়ার্ড এলাকায় বন্য হাতির আক্রমণে গোল সোনা বেগম (৭০) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে ২২ ডিসেম্বর শুক্রবার রাত ৮টা সময় নিজ বাড়ীর উঠানে। নিহত গোল সোনা বেগম মৃত মোঃ কালু মিয়ার স্ত্রী।

নিহত বৃদ্ধার বড় ছেলে মনির আহাম্মদ জানান তার মা এশারের নামাজ পড়ার জন্য ঘর থেকে বের হয়ে ওজু করছিল। ঐসময় একটি বন্য হাতি হঠাৎ উঠানে এসে প্রথমে শুঁড় দিয়ে আছাড় মারে পরে পায়ে চাপ দিলে তিনি গুরুতর আহত হয়। এর ২০ মিনিট পরপরই সে মৃত্যুবরণ করেন। ঐ সময় বাড়ির লোকজনের আর্ত্বচিৎকারে এলাকাবাসী এসে হাতিটি তাড়া দিলে পালিয়ে যাওয়ার সময় উক্ত এলাকার আরো তিনটি বসত ঘর আংশিক ভেঙে ফেলে এবং ক্ষেত খামার নষ্ট করে ফেলে।

স্থানীয় ইউপি সদস্য কবির আহাম্মদ জানান, নিহত গোল সোনা বেগম অসহায় ও দরিদ্র। হঠাৎ বন্য হাতি এসে তাকে আক্রমণ করায় সে নিহত হয়।

এ বিষয়ে গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক কাজী আশরাফ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হাতির পায়ে পিষ্ট হয়ে বৃদ্ধা গোল সোনা নিহত হয়।
বাকখালী রেঞ্জ কর্মকর্তা তৌহিদ এলাহীর কাছ থেকে বিষয়টি মুঠোফোনে জানতে চাইলে তিনি হাতির আক্রমণে নিহতের ঘটনার সত্যতা স্বীকার করেন।

বৃদ্ধার মৃত্যুতে পরিবারের শোকের ছায়া নেমে আসে। ২৩ ডিসেম্বর শনিবার সকাল ১০টার সময় নিহত বৃদ্ধাকে জানাজার নামাজ শেষে স্থানীয় কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here