প্যারিসে রবীন্দ্র সঙ্গিত শিল্পী ইফাত আরা দেওয়ান এর সাংস্কৃতিক সন্ধ্যা

সাখাওয়াত হোসেন হাওলাদার, ফ্রান্সের প্যারিস থেকে:
প্যারিসের কয়েকজন সাংস্কৃতিক কর্মির একটি উদ্যোগে গার দো নর্দ এ অনুষ্ঠিত হলো রবীন্দ্রনাথের গান ও কবিতা নিয়ে সাংস্কৃতিক সন্ধ্যা।

প্রতিশ্রুতিশীল সাংস্কৃতিক সামাজিক ব্যাক্তিত্ব ও কর্মী হাসনাত জাহান, চলচ্চিত্র নির্মাতা ও নাট্য কর্মী প্রকাশ চন্দ্র রায়, সংগীত শিল্পী আরিফ রানা ও প্রতিশ্রুতিশীল সাংস্কৃতিক কর্মী রাহুল চৌধুরীর যৌথ আয়োজনে অনুষ্ঠিত হলো এ সন্ধ্যা।

২ অক্টোবর ২০১৭ স্থানীয় সময় সন্ধ্যা ৮ টায় এই আয়োজনে বাংলাদেশ থেকে আগত ইফাত আরা দেওয়ান বেশ কিছু রবীন্দ্র সংগীত এর পাশাপাশি কয়েকটি আধুনিক গানও পরিবেশন করেন।ইফাত আরা দেওয়ানের মনোমুগ্ধকর পরিবেশনার পাশাপাশি আরোও সঙ্গিত পরিবেশন করে প্যারিস প্রবাসী স্থানীয় শিল্পী মৌসুমি চক্রবট্টি, গৌতম বিশ্বাস ও ইসরাত খানম ফ্লোরা।
সাংস্কৃতিক কর্মী রাহুল চৌধুরীর উপস্থাপনায় এই সঙ্গীতানুষ্ঠানে কবিতা পাঠ করে অনুষ্ঠানের ভিন্ন মাত্রা যোগ করেন প্রখ্যাত আবৃত্তি শিল্পী রবি শঙ্কর মৈত্রী ও গোলাম মোর্শেদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসনাত জাহান, সঙ্গীতশিল্পী আরিফ রানা, সঙ্গীতশিল্পী কুমকুম সাইদা, চলচ্চিত্র নির্মাতা প্রকাশ রায়, আবৃত্তিশিল্পী ও থিয়েটারকর্মী গিয়াস বাবু, কমিউনিটি নেতা সুভ্রত ভট্রাচার্য, সাংবাদিক ওয়াহিদুজ্জামান, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ (মার্ক্সবাদী) নেতা সাখাওয়াত হোসেন হাওলাদার ও আবৃত্তিশিল্পী শম্পা বড়ুয়া।