টেকনাফে ২১ হাজার ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ:
টেকনাফ সীমান্তে ২১ হাজার পিস ইয়াবা ও নৌকাসহ মিয়ানমারের ৩ নাগরিককে আটক করেছে বর্ডার র্গাড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটলিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল এস এম আরিফুল ইসলাম জানায়, ৩০ সেপ্টেম্বর শনিবার সকাল ৬ টার দিকে টেকনাফ বিওপি চৌকির হাবিলদার মোঃ আশরাফুল আলমের নেতৃত্বে একটি বিশেষ টহলদল মিয়ানমার হতে ইয়াবার চালান আসার গোপন সংবাদে টেকনাফ সদরের বড়ইতলী (উঠনী) সংলগ্ন নাফনদীর কেওড়া বাগানে ওঁৎ পেতে থাকে। এর কিছুক্ষণ পর একটি হস্তচালিত নৌকা মায়ানমার হতে নাফনদীর শুন্য রেখা অতিক্রম করে বড়ইতলী বরাবর নাফনদীর কিনারায় আসলেই টহলদল তাদের চ্যালেঞ্জ করলে ৩ ব্যক্তি নৌকা থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্ট করে।

টহলদল ধাওয়া করে মিয়ানমার মন্ডু থানার আশিকা পাড়া এলাকার মোঃ ইউনুছের ছেলে মোঃ ফয়সাল (২০), নাইটার ডেইল এলাকার ফয়েজ আহমদের ছেলে মোহাম্মদ আলী (২০), খাইংখালী এলাকার রশিদ আহমদের ছেলে মোঃ আব্দুল (২০) কে আটক করতে সক্ষম হয়।

তাদের স্বীকারোক্তি মতে নৌকাটি তল্লাশী করে অভিনব কায়দায় রশি দিয়ে বাঁধা অবস্থায় পানির নিচ হতে দুইটি প্যাকেট ইয়াবার পুটলা পাওয়া যায়। তাদের ব্যাটালিয়ন সদরে নিয়ে ইয়াবার পুটলা গণনা করে ২০ হাজার ৯২৫ পিস ইয়াবা, কাঠের নৌকা, নগদ টাকা এবং একটি মোবাইল পাওয়া যায়। উদ্ধার ইয়াবা, নৌকা ও মোবাইলের আনুমানিক মূল্য ৬৩ লাখ ১ হাজার টাকা বলে জানায়।

উদ্ধার ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিকদের টেকনাফ মডেল থানায় সোপর্দ করে নিষিদ্ধ ঘোষিত মাদক ইয়াবা রাখার অপরাধ এবং অবৈধ অনুপ্রবেশের দায়ে পৃথক মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন।