কক্সবাজার বেতার শিল্পী সমন্বয় পরিষদের নতুন কার্যকরী কমিটি গঠিত

প্রেস বিজ্ঞপ্তি:
বাংলাদেশ বেতার,কক্সবাজার কেন্দ্রের বিভিন্ন বিভাগে তালিকাভুক্ত শিল্পীদের সংগঠন কক্সবাজার বেতার শিল্পী সমন্বয় পরিষদ-এর নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটিতে বেতারের সংগীত প্রযোজক অধ্যাপক রায়হান উদ্দিনকে সভাপতি,নাট্য প্রযোজক জসীম উদ্দিন বকুল নির্বাহী সভাপতি,নাট্য প্রযোজক স্বপন ভট্টাচার্য্য সাধারণ সম্পাদক এবং অনুষ্ঠান ঘোষক,সংবাদ পাঠক ও নাট্য শিল্পী সুনীল বড়ুয়াকে সাংগঠনিক সম্পাদক করে ৪১ সদস্যর এ কমিটি গঠন করা হয়।

রোববার ( ২৭ আগস্ট) সন্ধ্যায় কক্সবাজার শহরের প্রাচীন সংগীত শিক্ষা প্রতিষ্ঠান সংগীতায়তনে¡ আয়োজিত এক সভায় সর্ব সম্মতিক্রমে এ কমিটি গঠন করা হয়। এছাড়াও সভায় বেতারের সর্বস্থরের শিল্পীদের নিয়ে শিল্পী সম্মিলনের আয়োজনসহ নানা বিষয়ে সিদ্বান্ত গ্রহণ করা হয়েছে।

নব গঠিত এ কমিটির অন্যান্য সদস্যরা হলেন,সহ-সভাপতি যথাক্রমে বশিরুল ইসলাম (সংগীত প্রযোজক), বিভাস সেন গুপ্ত জিগমী (সংগীত প্রযোজক), সত্যপ্রিয় চৌধুরী দোলন (নাট্য শিল্পী), সন্তোষ কুমার সুশীল (সংগীত শিল্পী),ও দ্বীপলাল চক্রবর্তী (সংগীত প্রযোজক), যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে পরেশ কান্তি দে (নাট্যশিল্পী), অধ্যাপক নীলোৎপল বড়ুয়া (অনুষ্ঠান ঘোষক), ও মানসী বড়ুয়া (সংগীত শিল্পী), আঞ্চলিক সাংগঠনিক সম্পাদক যথাক্রমে সংগীত শিল্পী লায়েক হায়দার (মহেশখালী),অনুষ্ঠান ঘোষক,সংগীত ও নাট্যশিল্পী শামীম আকতার (কক্সবাজার), যন্ত্রশিল্পী তালেব মাহমুদ (কক্সবাজর), সংগীত শিল্পী সংগীত বড়ুয়া (রামু), অনুষ্ঠান ঘোষক দীপক বড়ুয়া (রামু), সংগীত শিল্পী মোবিনুল ইসলাম নওশাদ (চকরিয়া), ও সংগীত শিল্পী ও সংবাদ পাঠক এসএম জসীম (উখিয়া),অর্থ সম্পাদক সুশান্ত পাল বাচ্চু (নাট্য শিল্পী), সহ-অর্থ সম্পাদক শাহানা মজুমদার চুমকী (নাট্য শিল্পী), দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন (সংগীত শিল্পী), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো.শাহা আলম (সংগীত শিল্পী), সহ-সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক নুপুর বড়ুয়া (সংগীত শিল্পী), প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. শহিদুল ইসলাম (অনুষ্ঠান ঘোষক), সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক তৌফিকুল ইসলাম লিপু (অনুষ্ঠান ঘোষক) এবং কার্য নির্বাহী সদস্য যথাক্রমে এড.প্রতিভা দাশ (অনুষ্ঠান ঘোষক), বনানী চক্রবর্তী (সংগীত শিল্পী ), উৎপলা বড়ুয়া (সংগীত শিল্পী), সোনিয়া বড়ুয়া (সংগীত শিল্পী), রুপম কুমার সুশীল (সংগীত শিল্পী), মিনা মল্লিক (সংগীত শিল্পী), অধ্যাপক শরমিন সিদ্দিকা লিমা (অনুষ্ঠান ঘোষক ও সংবাদ পাঠক),আবুল মঞ্জুর (অনুষ্ঠান ঘোষক ও নাট্য শিল্পী),অধ্যাপক জোৎস্না ইয়াসমীন (অনুষ্ঠান ঘোষক), মেঘলা দেব (সংগীত শিল্পী), মো. মাহবুবুর রহমান (অনুষ্ঠান ঘোষক), ফরমান রেজা (যন্ত্রশিল্পী),সালেহা নাসরীন স্বপ্না (সংগীত শিল্পী), সুমি দাশ (অনুষ্ঠান ঘোষক), ও দোলন পাল (নাট্যশিল্পী)।

সংগঠনের আহবায়ক অধ্যাপক রায়হান উদ্দিনের সভাপতিতে অনুষ্ঠিত এ সভায় দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন জসীম উদ্দিন বকুল, স্বপন ভট্রাচার্য, মো. শাহা আলম, সত্যপ্রিয় চৌধুরী দোলন, পরেশ কান্তি দে, সুশান্ত পাল বাচ্চু, সুনীল বড়ুয়া, মো. শহিদুল ইসলাম (অনুষ্ঠান ঘোষক), এড.প্রতিভা দাশ (অনুষ্ঠান ঘোষক) প্রমুখ ।

সভায় সর্ব সম্মতিক্রমে আগামী তিন বছরের জন্য এ কার্যকরী কমিটি গঠন করা হয়। এছাড়াও শিল্পী নিবন্ধন কার্যক্রমকে আরো তরান্বিত করা, বেতারের সকল শিল্পীদের অংশ গ্রহণে শিল্পী সম্মিলণের আয়োজনসহ নানা বিষয়ে সিদ্বান্ত গ্রহণ করা হয়েছে।