সরকার নারীকে দক্ষ মানব সম্পদে রুপান্তরের প্রচেষ্টায় শিক্ষাখাতকে অগ্রাধিকার দিচ্ছে-বীর বাহাদুর এমপি

মোঃ ইউছুপ মজুমদার:
সরকার নারীকে দক্ষ মানব সম্পদে রুপান্তরের প্রচেষ্টায় শিক্ষাখাতকে অগ্রাধিকার দিচ্ছে। বাংলাদেশ সরকার নারী ক্ষমতায়নের কাজ করে যাচ্ছে, অর্থনৈতিক প্রবৃত্তি ত্বরান্বিত করাসহ টেকশই জাতীয় উন্নয়ন নিশ্চিত করার জন্য দক্ষ মানব সম্পদের কোন বিকল্প নেই। শিক্ষার গুরুত্ব অনুধাবন করে প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করা হয়েছে।

শুক্রবার (২৫ আগস্ট) সকাল ১১টায় বান্দরবান জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ২০১৬-১৭ অর্থ বছরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় হতে প্রাপ্ত সেলাই মেশিন বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান পৌরসভার মহিলা কাউন্সিলর ছালেহা বেগম, বাংলাদেশ টেলিভিশনের বান্দরবান প্রতিনিধি মনিরুল ইসলাম মনু, বান্দরবান প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মিনারুল হক, মহিলা বিষয়ক কার্যালয়ের প্রশিক্ষক আলেয়া আক্তার মনিসহ বান্দরবান জেলা মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেলার ৫৫ জন প্রশিক্ষিত দুঃস্থ মহিলাকে সেলাই মেশিন বিতরণ করা হয়।