সর্বশেষ সংবাদঃ

আর্জেন্টিনার ২৩ সদস্যের দলে দিবালা, বাদ ইকার্দি

ক্রীড়া ডেস্কঃ
রাশিয়া বিশ্বকাপের জন্য আক্রমণভাগে তিন পরিচিত মুখ লিওনেল মেসি, গনসালো হিগুয়াইন ও সের্হিও আগুয়েরোর পাশে পাওলো দিবালাকে দলে রেখেছেন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি।

তবে সোমবার ঘোষিত ২৩ সদস্যের দলে জায়গা হয়নি সেরি আয় চলতি মৌসুমে ৩৪ ম্যাচে সর্বোচ্চ ২৯ গোল করা মাউরো ইকার্দির। গত সপ্তাহে ঘোষিত ৩৫ সদস্যের প্রাথমিক দলে ছিলেন ইন্টার মিলানের এই ফরোয়ার্ড।

মেসি ও দিবালা একই পজিশনে খেলার কারণে প্রায় সবসময়ই দুজনের মধ্যে তুলনা হয়। জাতীয় দলে দুজনকে একসঙ্গে খেলানোটাও হয় কঠিন। একই কারণে মার্চে আর্জেন্টিনার সবশেষ আন্তর্জাতিক সূচিতে ইউভেন্তুসের দিবালাকে দলের বাইরে রেখেছিলেন কোচ সাম্পাওলি।

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে কঠিন পরীক্ষা দিতে হয়েছে আর্জেন্টিনাকে। একসময় ছিটকে পড়ার শঙ্কায়ই পড়ে গিয়েছিল তারা। তবে শেষ ম্যাচে মেসির অসাধারণ এক হ্যাটট্রিকে একুয়েডরকে হারিয়ে মূল পর্বে জায়গা করে নেয় ১৯৮৬ সালে সবশেষ বিশ্বকাপ জেতা দেশটি।

আক্রমণভাগে বিশ্বের অন্যতম সেরা সব খেলোয়াড় থাকা সত্ত্বেও বাছাইপর্বে রীতিমত ধুঁকতে দেখা গেছে আর্জেন্টিনাকে। ১৮ ম্যাচে মাত্র ১৯ গোল করে তারা।

আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে আর্জেন্টিনার। ‘ডি’ গ্রুপে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

আর্জেন্টিনার ২৩ সদস্যের দল:

গোলরক্ষক: সের্হিও রোমেরো (ম্যানচেস্টার ইউনাইটেড), উইলফ্রেদো কাবাইয়েরো (চেলসি), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট)

ডিফেন্ডার: গাব্রিয়েল মের্কাদো (সেভিয়া), ফেদেরিকা ফাসিও (রোমা), নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), হাভিয়ের মাসচেরানো (হেবেই চায়না ফর্চুন), মার্কোস রোহো (ম্যানচেস্টার ইউনাইটেড), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), মার্কোস আকুনা (স্পোর্তিং লিসবন), ক্রিস্তিয়ান আনসাল্দি (তোরিনো)

মিডফিল্ডার: মানুয়েল লানসিনি (ওয়েস্ট হ্যাম), মাক্সিমিলিয়ানো মেসা (ইন্দিপেনদিয়েন্তে), লুকাস বিগলিয়া (এসি মিলান), এভার বানেগা (সেভিয়া), জিওভানি লো সেলসো (পিএসজি), আনহেল দি মারিয়া (পিএসজি), ক্রিস্তিয়ান পাভোন (বোকা জুনিয়র্স), এদুয়ার্দো সালভিও (বেনফিকা)

ফরোয়ার্ড: পাওলো দিবালা (ইউভেন্তুস), লিওনেল মেসি (বার্সেলোনা), সের্হিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি), গনসালো হিগুয়াইন (ইউভেন্তুস)

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares