সর্বশেষ সংবাদঃ

শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পেয়েছে- রিয়াজ উল আলম

আমাদের রামু প্রতিবেদক:
কক্সবাজারের রামুতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহা: শাজাহান আলীর সভাপতিত্বে আয়োজিত শিশু-কিশোর সমাবেশে প্রধান অতিথি ছিলেন, রামুর সুনামধন্য উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম। তিনি বলেন, হাজার বছরে শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমান জন্ম না হলে আমরা একটি স্বাধীন দেশ পেতাম না। তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণ, শান্তি ও অগ্রগতি নিশ্চিত করা সম্ভব।

তিনি আরও বলেন, জাতির জনকে স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পেয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা নিশ্চিত করতে আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনার সরকারকে আবারও ক্ষমতায় আনতে হবে। তিনি বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে সহযোগীতার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান। পরে তিনি কেক কেটে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর উদ্বোধন করেন। এতে কর্মসূচীর মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, র‌্যালি, চিত্রাংকন প্রতিযোগীতা, পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও কেট কাটা উৎসব।

সভায় বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান আলী হোসেন কোম্পানী, সহকারী ভূমি কমিশনার (এসিল্যান্ড) চাই থোয়াইহলা চৌধুরী, রামু থানার ওসি এ.কে.এম লিয়াকত আলী, উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: আব্দুল মন্নান।

এতে আরো উপস্থিত ছিলেন, কৃষি কর্মকর্তা আবু মাসুদ সিদ্দিকী, মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, সহকারী শিক্ষক অফিসার আবু নোমান মো: আব্দুল্লাহ, সহকারী প্রকৌশলী আলমগীর খাঁন, সাংবাদিক খালেদ হোসেন টাপু প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা একাডেমী সুপারভাইজার মো: তৈয়ব। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোওয়াত করেন ছাত্র সিহাব শাহরিয়া সৌরভ, ত্রিপিটক পাঠ করেন পূর্ণা বড়ুয়া তিথি ও গীতা পাঠ করেন পুজা দাশ।

এদিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন, অফিসার্স ক্লাব, রামু থানা, রামু বিদ্যুৎ সরবারহ কেন্দ্র পিডিবি, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রীসহ বিভিন্ন পেশার সর্বস্তরের মানুষ।

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares