সর্বশেষ সংবাদঃ

আল্লামা সুলতান যওক নদভী পাঠাগার উদ্বোধন

সংবাদ বিজ্ঞপ্তি:
দেশের খ্যাতনামা আলেমদের অন্যতম ইসলামী স্কলার, সাহিত্যিক ও গবেষক কক্সবাজারের জ্যোতি ছড়ানো উজ্জল শুকতারা আল্লামা সুলতান যওক নদভীর নামে পাঠাগার উদ্বোধন হয়েছে।

১৪ ফেব্রুয়ারি দুপুরে কক্সবাজার শহরের কস্তুরাঘাট (বদরমোকাম) সংলগ্ন ফয়সাল টাওয়ারে অবস্থিত দারুল আরক্বম তাহফিজুল কুরআন মাদরাসায় আল্লামা সুলতান যওক নদভী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নিজ নামের পাঠাগার উদ্বোধন ঘোষণা করেন।

মাদরাসার প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্টপোষক হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজির সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দারুল মা’আরিফের সিনিয়র মুহাদ্দিস ও নায়েবে মুদির আল্লামা মুহাম্মদ ফুরকানুল্লাহ খলীল, আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন সংস্থা কক্সবাজার জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি গোলাম কিবরিয়া, দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা ও কক্সবাজার ব্যুরো চীফ শামসুল হক শারেক, কক্সবাজার সদরের পোকখালী মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা মাওলানা আশরাফ জামান।

হুফফাজুল কুরআন ফাউন্ডেশন কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক হাফেজ রিদওয়ানুল কবীরের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন মাওলানা আফসার উদ্দিন চৌধুরী, হাফেজ ক্বারী সাইফুল্লাহ, সাংবাদিক মুয়াজ্জেম হোসেন শাকিল, ইমাম খাইর, হাফেজ মুবিনুল হক, হফেজ নুরুল্লাহ জিহাদী, হাফেজ মুবিনুল হক, মাওলানা আবদুল হালিম, মাওলানা খালেদ সাঈফী।

অনুষ্ঠানে আল্লামা সুলতান যওক নদভী, আল্লামা মুহাম্মদ ফুরকানুল্লাহ খলীল, গোলাম কিবরিয়া ও শামসুল হক শারেককে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়।

পাঠাগার উদ্বোধন শেষে আল্লামা সুলতান যওক নদভী হিমছড়িতে একটি হেফজখানায় তার নামে প্রতিষ্ঠিত ভবন উদ্বোধন করেন।

আল্লামা সুলতান যওক নদভীর সংক্ষিপ্ত পরিচয়ঃ

আল্লামা সুলতান যওক নদভী কক্সবাজারের মহেশখালীর কৃতি সন্তান। চট্টগ্রামের বিখ্যাত দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান দারুল মা’আরিফ আল ইসলামীয়ার প্রতিষ্ঠাতা প্রিন্সিপ্যাল, ইত্তেজাদুল মাদারিস আল আহালিয়া বাংলাদেশের সভাপতি। তিনি ইসলামী তাহজীব তমাদ্দুন ভিত্তিক বিখ্যাত মাসিক সাহিত্য পত্রিকা আল হক্ব এর পৃষ্ঠপোষক, রাবেতাতুল আদব আল ইসলামী বাংলাদেশের সাবেক ব্যুরো চীফ। তিনি একাধারে দুনিয়া সেরা আরবী সাহিত্যিকদের একজন, ইসলামী শিক্ষাবিদ, বরেণ্য গবেষক, বহু গ্রন্থপ্রণেতা, পর্যটক এবং ইলমে তাসাউফের অগ্রগামী সাধক। সৌদি সরকারের রাজকীয় মেহমান হয়ে তিনি একাধিকবার সৌদিআরব গমন করেন এবং পবিত্র হজ্জব্রত পালন করেছেন।

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares