সর্বশেষ সংবাদঃ

উখিয়ায় অগ্নিকান্ডের ঘটনায় নিঃস্ব হল চার পরিবার: অতিরিক্ত পুলিশ সুপারের ঘটনাস্থল পরিদর্শন

আমাদের রামু রিপোর্ট:
কক্সবাজারের উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের কোটবাজার স্টেশন সংলগ্ন সাতবাড়িয়াপাড়ায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনায় দুইটি বসতবাড়ী সম্পূর্ণভাবে পুড়ে গেছে। ১৩ জানুয়ারি ভোর রাতে এই ঘটনা ঘটে।

তবে বসতবাড়ী দুইটি হলেও দুই বাড়ীতে বসবাসরত চারটি পরিবার সবকিছু হারিয়ে সর্বশান্ত হয়ে গেছে। এক বাড়ীতে দুই পরিবার করে দুই বাড়ীতে তারা চার ভাই চার পরিবার নিয়ে বাস করতেন।

এদিকে ঘটনার খবর পেয়ে সাথে সাথে উখিয়া উপজেলার নির্বাহী অফিসার মোঃ নিকারুজ্জামান রবিন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া সার্কেল চাইলাউ মারমা, উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল খায়ের ঘটনাস্থলে উপস্থিত হন।

পরে দুপুর দুইটার দিকে পুলিশ সুপারের নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) আফরুজুল হক টুটুল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্ত রুপন বড়ুয়া বলেন, ভোর পাঁচটার পরে প্রথমে দেখি আমার পরিত্যক্ত লাকড়ির ঘরের এককোণে আগুন জ্বলছে। আমি আগুন দেখে চিৎকার করলে প্রতিবেশীদের অনেকে এগিয়ে আসেন। আমরা সবাই মিলে আগুন নেভানোর চেষ্টা করি। ঠিক তখনই প্রায় পঞ্চাশ গজ দূরে অবস্থিত আমার বড় ভাই আশুতোষ বড়ুয়ার বাড়িতেও দেখি আগুন জ্বলছে। কিছুক্ষনের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে।

ক্ষতিগ্রস্ত আশুতোষ বড়ুয়া বলেন, আমাদের শুধু বসতবাড়ী পুড়েনি টাকা, স্বণালংকারসর্হ সংসারের সবকিছু পুড়ে গেছে। এখন আমরা কি করবো জানি না।

কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ ভিক্ষু বলেন, কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা ধরে বলা যাচ্ছে না। তবে ঘটনাস্থল পরিদর্শনে এটা নাশকতা বলে মনে হচ্ছে। আমরা আশা করছি প্রশাসন এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করবেন।

এই বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) আফরুজুল হক টুটুল বলেন, ঘটনার তদন্ত শুরু হয়েছে। এটা নাশকতা কিনা তাও তদন্ত করা হবে। বিষয়টিকে আমরা গুরুত্বসহকারে দেখছি। ঘটনাস্থলে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares