সর্বশেষ সংবাদঃ

স্বাগত – ২০১৮: শুভ ইংরেজি নববর্ষ

প্রজ্ঞানন্দ ভিক্ষু:
নতুন সূর্যোদয়ে নতুন আরো একটি বছর শুরু হল। নানান ঘটনা এবং অঘটনে ২০১৭ সাল কেটে গেল। যাবতীয় হতাশা ভুলে নতুন বছরকে বরণ করে পথ চলার স্বপ্ন দেখছে মানুষ। এটাই জগতের ধর্ম এবং মানুষের বৈশিষ্ট্য।
 
ফেলে আসা গত এক বছরে অনেক অর্জন করেছে বাংলাদেশ। অনেককে হারিয়েছে বাংলাদেশ। যারা এদেশের সুখে-দুঃখে আর সারথি হবেন না। অথচ তাদের শূন্যতা অনুভব করবে পুরো বাংলাদেশ।
 
গুমের শিকার হয়েছেন অনেকে। বছর শেষ হয়ে গেল। তবুও গুম হওয়া স্বজনদের অপেক্ষার সমাপ্তি হল না। তারা যেন হাল ছেড়ে না দেন, সহসা ভেঙ্গে না পড়েন। গুমের শিকার এসব মানুষের স্বজনরা যেন মনে জোর সঞ্চার করতে পারেন। এই প্রার্থনা রইল।
 
গণতন্ত্র আর মানবাধিকার আরো সুসংহত হউক। নিপীড়িত, নির্যাতিত এবং অধিকার বঞ্চিতরা মুক্তি পাক। সাম্প্রদায়িক সম্প্রীতি আরো সুদৃঢ় হউক। এটা যেন কথার কথা এবং লোক দেখানো না হয়।
 
নিজ দেশ থেকে বিতাড়িত মিয়ানমারের জনগোষ্ঠী রোহিঙ্গারা নিজেদের ভূমে যেন নিজেদের অধিকার ফিরে পায়। মানবতা যেন তাদের থেকে মুখ ফিরিয়ে না নেয়। আন্তর্জাতিক সম্প্রদায় যেন সব সময় নিপীড়িতদের পাশে থাকে।
 
স্বাধীনতার ৪৬ বছরে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। এই অগ্রযাত্রা যেন অব্যাহত থাকে। দেশ থাকলে দেশে দলাদলি থাকবে, মতের ভিন্নতা থাকবে, রাজনীতি থাকবে, আন্দোলন থাকবে, তর্ক-বিতর্ক থাকবে, রাজনৈতিক এবং ক্ষমতার পালাবদল থাকবে। কিন্তু কোন অবস্থাতেই যেন দেশের স্বার্থ ক্ষুন্ন না হয়, দেশের ক্ষতি না হয় সেদিকে যার যার অবস্থান থেকে পূর্ণ সজাগ থাকতে হবে।
 
ইংরেজি নববর্ষের শুরুতে সকলের সুখ, সমৃদ্ধি এবং শান্তিময় নবজীবন কামনা করছি। দেশের সমৃদ্ধি এবং শান্তি কামনা করছি।
 
সবাইকে ইংরেজি নববর্ষের মৈত্রীময় শুভেচ্ছা।

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares