সর্বশেষ সংবাদঃ

উখিয়ায় নানান আনুষ্ঠানিকতায় ভদন্ত রেবতপ্রিয় মহাথের’র জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া শুরু

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারের উখিয়ায় প্রয়াত ভদন্ত রেবতপ্রিয় মহাথের’র জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান নানান আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু হয়েছে আজ। বুধবার শুরু হয়ে আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত ৩ দিনব্যাপী চলবে এ অনুষ্ঠান।

২৭ ডিসেম্বর বিকেল ৩টায় পাতাবাড়ীর সবুজ চত্বরে অন্ত্যেষ্টিক্রিয়া উদযাপন পরিষদের সভাপতি শ্রীমৎ কুশলায়ন মহাথের’র সভাপতিত্বে প্রথম দিনের অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ উখিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী। প্রধান জ্ঞাতী হিসেবে উপস্থিত ছিলেন, অষ্ট্রেলিয়া থেকে আগত রাজপন্ডিত ড. বিমলানন্দ মহাথের।

স্মরণ সভায় স্মৃতিচারণকালে বক্তারা বলেন, পিছিয়ে পড়া বৌদ্ধ সমাজকে জাগ্রত করতে ভদন্ত রেবতপ্রিয় মহাথের’র জীবনাদর্শ অনুসরণীয় ও অনুকরণীয়। অনুষ্ঠানে আশীর্বাদক হিসেবে উপস্থিত ছিলেন, রুমখাঁ মহাজনপাড়া মৈত্রী বিহারের অধ্যক্ষ এস. ধর্মপাল মহাথের। বক্তব্য রাখেন, উদযাপন পরিষদের ষ্টিয়ারিং কমিটির প্রধান জ্ঞানলংকার মহাথের, উর্ধ্বতন সভাপতি কে.শ্রী জ্যোতিসেন থের, সাধারণ সম্পাদক প্রজ্ঞাবোধি মহাথের, উখিয়া ভিক্ষু সমিতির সাধারণ সম্পাদক জ্যোতিপ্রিয় থের, কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ ভিক্ষু, সমন্বয়ক প্লাবন বড়ুয়া, আমেরিকা প্রবাসী সুমন বড়ুয়া, মিলন বড়ুয়া, এড. অনিল কান্তি বড়ুয়া।

শান্তির প্রতীক কবুতর উড়িয়ে জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন এবং শ্রীমৎ আনন্দ বোধি শ্রামণের মঙ্গলাচরণের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। শুরুতে উখিয়া ভিক্ষু সমিতির সভাপতি পদে আসীন থাকা প্রয়াত ভদন্ত রেবতপ্রিয় মহাথের’র শূন্যপদে এস. ধর্মপাল মহাথের’কে সভাপতি বরণ।করা হয়। উদযাপন কমিটি ও স্বেচ্ছাসেবকদের ব্যাজ প্রদান করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ভদন্ত জ্যোতিপ্রিয় থের ও শিক্ষক মেধু কুমার বড়ুয়া।

আগামীকাল ২৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে অনুষ্ঠানের দ্বিতীয় দিন শুরু হচ্ছে।

 

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares