সর্বশেষ সংবাদঃ

রূপসীপাড়ায় শীতবস্ত্র বিতরণ করলেন পার্বত্য প্রতিমন্ত্রীর সহধর্মীনি মেহ্লাপ্রু

মোঃ ইউছুপ মজুমদার ঃ

পাহাড়ী জেলা বান্দরবানের লামা উপজেলায় শীতের শুরুতে কষ্ট পোহাতে হচ্ছে অসহায় হতদরিদ্র মানুষদের। সময় যতই যাচ্ছে দিনদিন বেড়েই চলছে শীতের তীব্রতা। কনকনে শীতের আবহে জনমানুষের দুর্ভোগও বাড়ছে। অসহায় দরিদ্র মানুষগুলোর জন্য কিছুটা হলেও শীত সহনীয় ও শীতার্ত কিছু মানুষের এমন দুর্দশা লাঘব করতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র সহধর্মীনি মেহ্লাপ্রু প্রতিবছর অসহায় শীতার্তদের মধ্যে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ২য়দিনের মতো লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নে শীতবস্ত্র বিতরণ করেন তিনি। শীতবস্ত্র বিতরণ উপলক্ষে রূপসীপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রীর সহধর্মীনি মেহ্লাপ্রু বলেন, আমি কোন রাজনীতি করতে আসেনি, কোন ভোট খুঁজতে আসেনি। আমি এসেছি মানবতার টানে অসহায় মানুষের পাশে দাড়াতে। শীতার্ত মানুষদের পাশে দাঁড়ানো সবার নৈতিক দায়িত্ব। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি সমাজের বিত্তবানরা গরিব-অসহায় শীতার্ত মানুষগুলোর পাশে দাঁড়ালে কোনো মানুষকেই শীতে কাঁপতে হবে না।

তিনি আরো বলেন, শীতে কষ্ট পাওয়া দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ সেবামূলক কাজের একটি অংশ। সমাজের অবহেলিত এবং বঞ্চিত মানুষগুলোর সাহায্যার্থে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও রূপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মার সভাপতিত্বে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও গজালিয়া ইউপি চেয়ারম্যার বাথোয়াইচিং মার্মা, লামা চম্পাতলী সাব জোনের জোন কমান্ডার নাফিউ ছিদ্দিক, বান্দরবান পৌর মেয়রের সহধর্মীণি কামরুন নেছা বেবী, জেলা ক্রীড়া সংগঠক উমেনু মারমা, জেলা মহিলালীগের সহ-সভাপতি এমেচিং মারমা, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোস্তফা জামাল ও মহিলা সদস্যা ফাতেমা পারুল, স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন পাড়ার দুস্থ পাহাড়ি-বাঙ্গালি পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে সকালে লামা সদর ইউনিয়নে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন।

পরে বিকাল সাড়ে ৪টায় লামা পৌরসভায় শীতবস্ত্র বিতরণ করেন। দুটি ইউনিয়ন ও একটি পৌরসভায় তিনি মোট ১৫শ কম্বল বিতরণ করেন। এ পর্যন্ত তিনি লামা উপজেলায় ৪টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ২ হাজার ৮শত কম্বল বিতরণ করেন। আগামীকাল (৮ ডিসেম্বর) তিনি আলীকদম উপজেলায় শীতবস্ত্র বিতরণ করবেন বলে জানা যায়।

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares