সর্বশেষ সংবাদঃ

কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের ঘটনাস্থল পরিদর্শন: উখিয়ায় বসত বাড়িতে সংঘবদ্ধ হামলা

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ পশ্চিম বড়ুয়াপাড়া নিবাসী প্রিয়দর্শী বড়ুয়ার বসতবাড়ি ভাংচুরের ঘটনাস্থল পরিদর্শন করেন কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের নেতৃবৃন্দ। ২৭ নভেম্বর বিকালে তারা হামলার শিকার প্রিয়দর্শী বড়ুয়ার পরিবার এবং বসতবাড়ী পরিদর্শনে যান। এসময় তারা ক্ষতিগ্রস্ত পরিবার এবং প্রতিবেশীদের সাথে দীর্ঘক্ষণ কথা বলেন এবং ঘটনার বর্ণনা শুনেন।

এসময় পরিষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু, যুগ্ন সম্পাদক এডভোকেট আশীষ বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক রাজু বড়ুয়া, সহ-সাংগঠনিক সম্পাদক বিপক বড়ুয়া, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক পলাশ বড়ুয়া প্রমূখ উপস্থিত ছিলেন। এছাড়াও ভালুকিয়া এলাকার সাবেক চেয়ারম্যান অরবিন্দু বড়ুয়াসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় প্রিয়দর্শী বড়ুয়ার স্ত্রী শিখা বড়ুয়া বলেন, পার্শ্ববর্তী এলাকার তোফাজ্জল আহমেদ অনধিকার প্রবেশ করে আমাদের সুপারি বাগান থেকে সুপারি পাড়লে আমরা এর প্রতিবাদ করি। তখন বাড়াবাড়ি করে তোফাজ্জল চলে যায়। কিছুক্ষণ পর তোফাজ্জল আহমেদ, আজিম এবং রমিজ আহমেদের নেতৃত্বে শতাধিক মানুষ দা, ছুরি, লাঠিসোটা নিয়ে আমাদের গালিগালাজ করতে করতে বসতবাড়ীতে হামলা করে এবং ভাংচুর শুরু করে। এসময় তারা আমাকে এবং আমার স্কুল পড়ুয়া মেয়েকে লাঞ্চিত করে। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

এদিকে ক্ষতিগ্রস্ত বসতবাড়ী পরিদর্শনের পর পরিষদের নেতৃবৃন্দ স্থানীয় থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল (ওসি) খায়ের-এর সাথে সাক্ষাতে কথা বলেন। এসময় পরিষদের পক্ষ থেকে অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেওয়ার আহবান জানানো হয়। থানার ওসি হামলাকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর দুপুরে উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ পশ্চিম বড়ুয়াপাড়া নিবাসী প্রিয়দর্শী বড়ুয়ার বসতবাড়িতে এই হামলা চালানো হয়।

 

 

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares