সর্বশেষ সংবাদঃ

আজ বিশ্ব পর্যটন দিবস

আন্তর্জাতিক ডেস্ক:
‘টেকসই পর্যটন উন্নয়নের মাধ্যম’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পালিত হবে বিশ্ব পর্যটন দিবস। এ উপলক্ষে ১২ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়সহ অন্যান্য সংস্থা।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।
বিশ্ব পর্যটন দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে বুধবার সকাল সাড়ে আটটায় রাজধানীর মৎস্য ভবন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি পর্যন্ত র‌্যালি,সকাল ৯টায় টিএসসি অডিটোরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের আলোচনানুষ্ঠান, বিকেল ৩ টায় রবীন্দ্র সরোবরে এটিজেএফবি’র পর্যটন মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৮ সেপ্টেম্বর থেকে বসুন্ধরা কনভেশন সেন্টারে এশিয়ান ট্যুরিজম ফেয়ার আয়োজন।

মঙ্গলবার রাজধানীর বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিবি) সম্মেলন কক্ষে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, ‘শত বাধা অতিক্রম করে এগিয়ে যাওয়ার মিছিলে সামিল হয়েছে বাংলাদশের পর্যটন শিল্প। তাই এবারের বিশ্ব পর্যটন দিবস বাংলাদেশের এ শিল্পে এক নতুন মাত্রা যোগ করবে।’
ট্যুরিজম ফেস্টের উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক রীতা নাহার জানান, ‘সকাল থেকেই উৎসব স্থলে পর্যটন-সংশ্নিষ্ট প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।’ এতে অংশ নেবেন বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এদিকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৮-৩০ সেপ্টেম্বর দেশি- বিদেশি পর্যটকদের উৎসাহিত করতে এবং ভ্রমণ পিপাসুদের জন্য ৬টি আন্তর্জাতিক রুটের টিকিটে ২০ শতাংশ ছাড় দেবে।

সূত্র: বাংলা ট্রিবিউন।

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares