সর্বশেষ সংবাদঃ

বাইশারী-ঈদগড় সড়কে মটর সাইকেল চালক সহ দুই ব্যক্তি অপহরণ

আব্দুল হামিদ, বাইশারী:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী সীমান্ত সংলগ্ন ঈদগড়-বাইশারী সড়কে মটর সাইকেল চালক সহ এক আরোহীকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটেছে শুক্রবার (৭ জুলাই) রাত দশটার দিকে সড়কের অলির ঝিরি নামক স্থানে।

অপহৃতরা হলেন, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের বাসিন্দা করিম মুন্সীর পুত্র মটর সাইকেল চালক নুরুল আমিন (২৪) ও ওসমান গণির পুত্র মটর সাইকেল আরোহী সাদ্দাম হোসেন (১৮)। অপরজন একই ইউনিয়নের বাসিন্দা মটর সাইকেল আরোহী হাবিবুর রহমানের পুত্র জসিম উদ্দিন (২০) পালিয়ে রক্ষা পায়।

প্রত্যক্ষদর্শী জসিম উদ্দিন জানান, রাত ১০ টার দিকে ঈদগড় থেকে বাইশারী আসার পথে সড়কের অলি ঝিরির নামক স্থানে পৌঁছা মাত্র ৭/৮ জনের সশস্ত্র ডাকাত দল সড়কে গাছ ফেলে ব্যারিকেড দিয়ে তাদের থামানোর চেষ্টা করে। ঐ সময় সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে এক রাউন্ড গুলি ছোড়ে। তখন মটর সাইকেল চালক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পূর্ব পাশে পড়ে গেলে সে পালিয়ে গিয়ে ঘটনাটি এলাকাবাসিকে জানায়। এর পরপরই এলাকার লোকজন পুলিশকে জানালে বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু মুসা সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে ছুটে যান। ঐ সময় জনতা ও পুলিশ অপহরণকারীদের ধরার জন্য আশপাশের এলাকায় অভিযান চালান এবং গহীন অরণ্যে পুলিশ দুই রাউন্ড শর্টগানের ফাঁকা গুলিও বর্ষন করেন।

অপরদিকে খবর পেয়ে ঈদগড় পুলিশ ক্যাম্পের ইনচার্জ আবুল হাসেম সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থল পরিদর্শন শেষে আশপাশ এলাকায় অভিযান পরিচালনা করেন। কিন্তু অপহৃতদের উদ্ধার সম্ভব হয়নি । এই পর্যন্ত তাদের কোন ধরনের খোঁজ খবরও পাওয়া যায় নাই বলে পরিবারের সদস্যরা এই প্রতিবেদককে জানান।

অপহৃত সাদ্দাম হোসেনের বড় ভাই ফোরকান আহামদ জানান, তার ছোট ভাই সাদ্দাম হোসেন মায়ের ঔষুধের জন্য কক্সবাজার গিয়েছিলেন। রাত ১০ টার দিকে মোটর সাইকেল নিয়ে আসার পথে সন্ত্রাসীরা ধরে নিয়ে যায়। অপহরণের পর থেকে তাদের সাথে আর কোন প্রকার যোগাযোগ হয়নি ।

বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু মুসা বলেন, ঘটনাটি তার এলাকায় না হলেও তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষ ও রামু থানার অফিসার ইনচার্জকে অবহিত করেছেন এবং অপহরণের সম্ভাব্য এলাকায় সোর্স মোতায়েন করে খোঁজ খবর নিচ্ছেন।

একই রাত ৯টার দিকে সড়কের বেঙডেবার মুখ নামক স্থানে সন্ত্রাসীরা যাত্রীবাহী এক টমটম গাড়িকে থামানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে গাড়িটির গ্লাস ভাংচুর করে। তবে তারা দ্রুত গতিতে গাড়ি চালিয়ে পালিয়ে আসে।

উল্লেখ্য,বাইশারী-ঈদগড়-ঈদগাঁও সড়কের অপহরণ, মুক্তিপন বানিজ্য নিত্যদিনের ঘটনা। এমন কোন মাস নেই অপহরণ হয় নাই। তাছাড়া ঈদগড়-বাইশারীর লক্ষাধিক জনগন বর্তমানে নিরাপত্তাহীনতায় জীবনযাপন করছেন এবং জীবনের ঝুঁকি নিয়ে উক্ত সড়ক দিয়ে চলাচল করছেন। এই পর্যন্ত উক্ত সড়কের শতাধিক লোক অপহরণের শিকার হয়েছেন বলে স্থানীয়রা জানান।
এই রিপোর্ট পাঠানো পর্যন্ত অপহৃতদের উদ্ধার সম্ভব হয়নি ।

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares