সর্বশেষ সংবাদঃ

রাঙামাটিতে উত্তেজনা প্রশমনে বিএনপির আহ্বান

আমাদের রামু ডেস্ক:
রাঙামাটিতে এক যুবলীগ নেতার হত্যাকাণ্ডকে কেন্দ্র করে রাঙামাটিতে যে উত্তেজনার সৃষ্টি হয়েছে, তা প্রশমনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি।

একই সঙ্গে হত্যকারীকে খুঁজে বের করতে এবং এই ঘটনাকে কেন্দ্র করে পাহাড়ি জনগোষ্ঠীর বাড়িঘরে যে হামলার ঘটনা ঘটেছে তার নিন্দা ও দোষীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে দলটি।

রোববার দুপুরে সংবাদ বিজ্ঞপ্তিতে এসব দাবি জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘স্থানীয় যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকাণ্ডকে কেন্দ্র করে শুক্রবার রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলার বিভিন্ন গ্রামে পাহাড়ি জনগোষ্ঠীর দুই শতাধিক বাড়িঘরে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। রহস্যজনকভাবে নিহত নুরুল ইসলামের লাশ উদ্ধার করা হয় খাগড়াছড়ি জেলায়। এই লাশ নুরুল ইসলামের গ্রামের বাড়ি লংগদুতে নিয়ে যাওয়ার পর উত্তেজনা সৃষ্টি হয় এবং পাহাড়ি পল্লীতে আক্রমণের ঘটনা ঘটে।’

পাহাড়িদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান বিএনপি মহাসচিব।

একই সঙ্গে নিহত নুরুল ইসলামের হত্যাকারীদের অবিলম্বে খুঁজে বের করে আইনের হাতে সোপর্দ করার জোর দাবি জানান।

বিএনপি পার্বত্য চট্টগ্রামের বাঙালি ও পাহাড়ি জনগোষ্ঠীর হৃদ্যতাপূর্ণ সহাবস্থানে বিশ্বাসী জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘একটি হত্যাকাণ্ডের দায় সন্দেহবশত গোটা জনগোষ্ঠীর ওপর চাপিয়ে দিয়ে হিংস্র আক্রমণের ঘটনা কিছুতেই গ্রহণযোগ্য নয়। আমরা উপদ্রুত এলাকায় শান্তি ও আস্থা ফিরিয়ে আনার লক্ষ্যে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি।’

ক্ষতিগ্রস্ত পাহাড়ি পরিবারগুলোর পুনর্বাসনের ব্যবস্থারও দাবি করেন তিনি।

সূত্র: রাইজিংবিডি।

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares