সর্বশেষ সংবাদঃ

রামুর ঈদগড়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সভায় জেলা প্রশাসক মোঃ আলী হোসেন- জঙ্গিবাদ নির্মূলে এলাকায় জনসচেতনতার বিকল্প নেই

খালেদ হোসেন টাপু:
কক্সবাজারের রামু উপজেলা প্রশাসনের উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ আলী হোসেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশের অর্থনৈতিক উন্নয়ন ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। দেশ এখন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে । আমাদের প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন, ২০৪১ সালে বাংলাদেশ হবে একটি উন্নত রাষ্ট্র। দেশকে জঙ্গি ও মৌলবাদী রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র চলছে। এজন্য দেশপ্রেমিক জনগণকে জঙ্গিবাদীদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে।’

বৃহস্পতিবার (১১ মে) ঈদগড় ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বিশেষ মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহজাহান আলির সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম।

প্রধান আলোচক ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট খালেদ মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল ও মাওলানা হাফেজ আবদুল হক।

প্রধান বক্তা পুলিশ সুপার ড. একে এম ইকবাল হোসেন বলেন, শুধুমাত্র আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে জঙ্গিবাদ রোধ করা সম্ভব নয়। মানুষ যদি সচেতন হয় তাহলে জঙ্গিরা কখনো এ অঞ্চলে বিস্তার লাভ করতে পারবে না। জনগণকে সাথে নিয়ে জঙ্গিবাদ মোকাবেলা করতে হবে। একই সাথে এলাকায় কোন অপরিচিত লোক বা ভাড়াটিয়াদের তালিকা সংগ্রহ করে পুলিশের কাছে জমা দিতে হবে। এ ব্যাপারে প্রশাসনকে সহযোগিতা করার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে।

বিশেষ অতিথি কক্সবাজার র‌্যাব-৭ এর কোম্পানি কমান্ডার মেজর মো. রুহুল আমিন বলেন, ইদানিং এক শ্রেণির বিপথগামী ছেলেরা জঙ্গির দিকে ঝুঁকে পড়েছে এবং তরুণ সমাজের কাছে ইসলাম বিরোধী অপব্যাখ্যা বা বক্তব্য দিয়ে নানা ধরনের বিভ্রান্তি ছড়ানোসহ মানুষ হত্যা করে বেহেস্তে যাওয়ায় ফতোয়া দিচ্ছে। মানুষ যদি সচেতন হয় তাহলে জঙ্গিরা এলাকার বিস্তার লাভ করতে পারবে না। তাই সম্মিলিত উদ্যোগে এলাকা থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতা চিরতরে নির্মুল করতে হবে।

বিশেষ অতিথি রামু ৫০ বিজিবির লে.কর্নেল(সিও) গোলাম মোহাম্মদ তানভীর আলী বলেন, সন্ত্রাস জঙ্গিবাদ, মাদক নির্মূলে বিজিবি সব সময় প্রস্তুত রয়েছে। এলাকা থেকে জঙ্গি ও নাশকতার কবল থেকে মুক্ত রাখতে হলে সবার সহযোগীতা প্রয়োজন।

মাওলানা হারুনুর রশিদের পবিত্র কুরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া বিশেষ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ নিকারুজ্জামান, রামু থানা ওসি প্রভাষ চন্দ্র, রামু কেন্দ্রীয় সীমা বিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক তরুণ বড়ুয়া ও ঈদগড় চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো।

এতে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সাংবাদিক তোফায়েল আহমেদ , আইনজীবি আইছুর রহমান, সাংবাদিক সরওয়ার আজম মানিক, ৫০ বিজিবির সহকারি পরিচালক নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী, গর্জনিয়া চেয়ারম্যান সৈয়দ নজুরুল ইসলাম, জোয়ারিয়ানালা চেয়ারম্যান কামাল শামসুদ্দিন প্রিন্স, কচ্ছপিয়া চেয়ারম্যান আবু ইসমাঈল মোঃ নোমান, রশিদ নগর চেয়ারম্যান এমডি শাহ আলম, কাউয়ারখোপ চেয়ারম্যান মোস্তাক আহমদ, মুক্তিযোদ্ধা সিরাজুল হক রেজা, নুরুল ইসলাম বাঙ্গালী, যুবলীগের সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, সাংবাদিক খালেদ হোসেন টাপু, গর্জনিয়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আইয়ুব সিকদার ও ঈদগড় আওয়ামীলীগ নেতা সাংবাদিক কামাল শিশিরসহ বিভিন্ন মসজিদের ইমাম, খতিব, বৌদ্ধ ভিক্ষু, পুরোহিত, রাজনৈতিক, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সামাজিক, ক্রীড়া, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares