সর্বশেষ সংবাদঃ

লাল-সাদায় বিদেশিদের বর্ষবরণ

আন্তর্জাতিক ডেস্ক:
বাঙালির প্রাণের উৎসব নববর্ষের আয়োজনে বিদেশিরা মেতে উঠেছেন। বর্ণিল ও বর্ণাঢ্য উৎসবে বাঙালিদের সঙ্গে মিলেমিশে একাকার হয়েছেন বিদেশিরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় বর্ষবরণের প্রধান আয়োজন হয়। এ আয়োজনে সকাল থেকে হাজার হাজার মানুষ যোগ দেয়। চারুকলার এ আয়োজন উপভোগ করতে এসেছে অনেকে বিদেশি।

শাহবাগ, টিএসসি, রমনা পার্কসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বর্ষবরণের মানুষের ভিড়ে দেখা গিয়েছে বিদেশিদেরও। জাপানি নাগরিক সুকিও জি সঙ্গে বন্ধু মার্কিন নাগরিক রিচার্ড ক্যাস্টল। দুজনেই আগ্রহ নিয়ে ছবি তুলছেন মঙ্গল শোভাযাত্রার।

তারা জানান, এবারই প্রথম দেখছেন বর্ষ বরণের আয়োজন। মঙ্গল শোভা যাত্রায় নানা রঙের মুখোশ, বাঘ, ফুল, পাখির প্রতিকৃতি তাদের ভালো লেগেছে। ভিন্ন রকমের এই আয়োজন নিজেদের বন্ধুদের দেখাতে ছবি তুলছেন তারা।

87b128dd1b8fcb752c0f7fbe689f6f28-58f075f4adaea

অনেক বিদেশিদের দেখা গেছে বাঙালির সাজে। অনেক বিদেশি নারীরা পরেছেন লাল, সাদা শাড়ি। কেউ শাড়ি না পরলেও হাতভর্তি চুড়ি। মাথায় ফুল দিয়ে সেজেছেন কেউ কেউ। যেন বাংলার চিরায়ত সাজ ছড়িয়ে পড়েছে বিশ্ব জুড়ে। নববর্ষ বরণ করছে সারা বিশ্ববাসী।

শাড়ি পড়ে এসেছেন জ্যাসি স্টুয়ার্ড নামের এক কানাডিয়ান নারী। তিনি বলেন, ‘আমার শাড়ি ভালো লাগে তাই শাড়ি পড়েছি। আমি শাড়ি পড়া শিখে নিয়েছি। আমার সংগ্রহে অনেক রঙ এর শাড়ি রয়েছে। আজকে সবাই শাড়ি পরেছে তাই আমিও পরেছি।’

94a093c408508080cfc23efc4837bec2-58f075ea8ebe0

বিদেশিদের বাঙালি সাজে দেখে অনেকেই কাছে গিয়ে কথা বলছেন। কেউ কেউ সেলফি তুলছেন। বাঙালিদের এই আন্তরিকতায় মুগ্ধ বিদেশিরা।

সূত্র: বাংলা ট্রিবিউন।

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares