সর্বশেষ সংবাদঃ

ড. সলিমুল্লাহ খান ও ছড়াকার ধনিরাম বড়ুয়া কক্সবাজার সাহিত্য একাডেমী পুরস্কার পাচ্ছেন

আমাদের রামু প্রতিবেদক:
কবি, গবেষক, শিক্ষাবিদ প্রফেসর ড. মোহাম্মদ সলিমুল্লাহ খান ও ছড়াকার ধনিরাম বড়ুয়া কক্সবাজার সাহিত্য একাডেমী পুরস্কার পাচ্ছেন।

প্রফেসর ড. মোহাম্মদ সলিমুল্লাহ্ ২০১৪ সালের জন্য ও বিশিষ্ট ছড়াকার ধনিরাম বড়ুয়া ২০১৫ সালের জন্য সাহিত্য একাডেমী পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। বাংলা সাহিত্যে বিশেষ অবদান রাখার জন্য কক্সবাজার সাহিত্য একাডেমী প্রতিবছর এই পুরস্কার ঘোষণা করে।

কক্সবাজার সাহিত্য একাডেমীর কার্যনির্বাহী পরিষদ ও স্থায়ী পরিষদের যৌথ সভায় এই মনোনয়ন দেওয়া হয়। একাডেমীর সভাপতি লোকগবেষক, ইতিহাস লেখক, সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলামের সভাপতিত্বে সম্প্রতি অনুষ্ঠিত যৌথ সভা এই মনোনয়ন দেওয়া হয়।

কক্সবাজারের বাসিন্দা যাঁরা বাংলা সাহিত্যের জন্য বিশেষ অবদান রাখেন তাদেরকে এই পুরস্কার দেওয়া হয়। কক্সবাজার সাহিত্য একাডেমী প্রতিষ্ঠার পর থেকে তথা ২০০১ সাল থেকেই এই পুরস্কার প্রদান করে আসছে।

সভায় দীর্ঘ আলোচনা-পর্যালোচনার পরে কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর বাসিন্দা রাজধানী ঢাকার ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস-ইউলেব-এর ডিন প্রফেসর ড. মোহাম্মদ সলিমুল্লাহ খানকে ২০১৪ সালের জন্য ও কক্সবাজারের রামু উপজেলার বাসিন্দা বিশিষ্ট ছড়াকার, গবেষক, অবসরপ্রাপ্ত শিক্ষক ধনিরাম বড়ুয়াকে ২০১৫ সালের জন্য সাহিত্য একাডেমী পুরস্কারের জন্য মনোনীত করা হয়। শীঘ্রই কক্সবাজার শহরে আনুষ্ঠানিকভাবে উক্ত পুরস্কার হস্তান্তর করা হবে।

মন্তব্য করুন

(বিঃ দ্রঃ আপনার ইমেইল গোপন রাখা হবে) Required fields are marked *

*

Shares