কুতুবদিয়ায় দুটি আগ্নেয়াস্ত্রসহ ৬ জলদস্যু আটক

ইমরান হোসাইন, পেকুয়া:
কক্সবাজারের কুতুবদিয়া উপকূবর্তী সাগর থেকে দু’টি দেশীয় তৈরী বন্দুকসহ ছয় জলদস্যুকে আটক করেছে কোস্টগার্ডের সদস্যরা।

সোমবার রাত ১১টার দিকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- নোয়াখালী জেলার বাসিন্দা বশির উদ্দীনের পুত্র জসিম উদ্দিন(৪২), একই জেলার বাসিন্দা মো. জামাল উদ্দীনের পুত্র জহিরুল ইসলাম(২৬), মো. শফি আলমের পুত্র তামজিদ(২৫), মো. আবুল হাসেমের পুত্র গিয়াস উদ্দিন(২৫), চট্টগ্রামের লাতু মিয়ার পুত্র শাহবুদ্দিন উদ্দিন(৩২) ও চট্টগ্রামের আমির হোসেনের পুত্র ইউনুস(৩২)। এসময় তাদের বহনকারী একটি ট্রলারও জব্দ করে কোস্টগার্ড।

কোস্টগার্ড কুতুবদিয়া স্টেশনের লে. কমান্ডার ডিসকন চৌধুরী বলেন, কোস্টগার্ড সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সাগরের কুতুবদিয়া চ্যানেলের নিকটবর্তী উত্তর ধুরং অব্বাস আলী পাড়ের হাটখালী বয়ার পশ্চিম থেকে ছয় জলদস্যুকে আটক করা হয়। আটকৃতরা সবাই সাগরের ট্রলার ডাকাতিতে জড়িত ছিলো।

তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরে জলদস্যুরা বঙ্গোপসাগরে জেলেদের উপর নির্যাতন, চাঁদা আদায়, অপহরণ, লুণ্ঠনসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল। তাদের আটক করতে কোস্টগার্ড সদস্যরা অনেক দিন ধরে চেষ্টা চালিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় ছয় ডাকাততে আটক সক্ষম হয় কোস্টগার্ড।
আটক ডাকাত এবং জব্দকৃত অস্ত্র কুতুবদিয়া থানায় হস্থান্তর করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুতুবদিয়া থানার ওসি জিয়া মো. মোস্তাফিজ ভূঁইয়া বলেন, আটক জলদস্যুদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের প্রক্রিয়া চলছে।