বিআরএসসি’র উদ্যোগে মহেশখালীতে শিক্ষার্থীদের মাঝে কম্পিউটার বিতরণ

এম.এ আজিজ রাসেল:
বাংলাদেশ রাখাইন স্টুডেন্টস্ কাউন্সিল বিআরএসসি কক্সবাজার জেলা শাখা কমিটির উদ্যোগে ধম্ম স্কুল ফাউন্ডেশন কক্সবাজার কর্তৃক মহশেখালী মুদিরছাড়া রাখাইন পাড়ার ছাত্রছাত্রীদের জন্য কম্পিউটার বিতরণ করা হয়েছে। ৩১ মার্চ সকালে মুদিরছড়া বৌদ্ধ বিহার মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই কম্পিউটার দেয়া হয়।

কক্সবাজার বিআরএসসি’র সহ-সাধারণ সম্পাদক ওয়ান ওয়ান নু’র সঞ্চালনায় কম্পিউটার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুদিরছড়া রাখাইন পাড়া সমাজ সেবক থেনচিংঅং রাখাইন।

এসময় উপস্থিত ছিলেন ধম্ম স্কুল ফাউন্ডেশন কক্সবাজার এর পরিচালক ক্যনাইং রাখাইন, আদিবাসী ফোরাম কক্সবাজার জেলা শাখা কমিটির সাধারন সম্পাদক মংথেহ্লা রাখাইন, সাংগঠনিক সম্পাদক ক্যজঅং, বিআরএসসি কক্সবাজার জেলা শাখা কমিটি’র সভাপতি জ জ রাখাইন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিমি আরিয়ান, সিনিয়র সদস্য ফ্রু ফ্রু রাখাইনসহ মুদিরছড়া রাখাইন পাড়ার অভিভাবক, গ্রামবাসী ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

ধম্মস্কুল ফাউন্ডেশন এর পরিচালক ক্যনাইং রাখাইন বলেন, স্থানীয় ছাত্র-ছাত্রীদের আধুনিক শিক্ষা উৎসাহিত করার জন্য দুটি ডেস্কটপ কম্পিউটার এবং গত ৩ মার্চ ২০১৭ ইং মাতৃভাষা শিক্ষার জন্য মুদিরছড়া ও ঠাকুর তলা রাখাইন পাড়ায় রাখাইন ভাষা শিক্ষা বই, ধর্মীয় শিক্ষা বই, অনুশীলন খাতা, কলম, পেন্সিলসহ অন্যান্য শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।