পেকুয়ায় জাপা প্রার্থী’র মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেছেন আদালত

ইমরান হোসাইন, পেকুয়া:
কক্সবাজারের পেকুয়ায় জেলা পরিষদ নির্বাচনে জাপা’র মনোনীত সদস্য প্রার্থী বিডিআর(অবঃ) মোঃ জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেছে উচ্চ আদালত।

বৃহস্পতিবার(১৫ডিসেম্বর) দুপুরে হাইকোর্টের আশ্রিত বেঞ্চ এ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বিবেচনায় নির্বাচনে প্রতিদ্বন্ধীতার সূযোগ নিশ্চিতে সংশ্লিষ্ট সকলের প্রতি নির্দেশ দিয়েছেন বলে প্রার্থীর আইনজীবি এড. রাশেদুল কবির সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে ৪নং পেকুয়া উপজেলা ওয়ার্ড হতে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্ধীতায় যথাসময়ে মনোনয়নপত্র জমা দেন পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম।

মনোনয়পত্র যাচাই বাছাইকালে মনোনয়ন বাতিল করায় বিভাগীয় পর্যায়ে তার মনোনয়নপত্রের বৈধতা চেয়ে দায়েরকৃত আপিলও খারিজ হলে তিনি তার প্রার্থীতার বৈধতা লাভে উচ্চ আদালতের স্মরণাপন্ন হন।

সিনিয়র আইনজিবী সাবেক বিচারপতি আবদুস সালাম মামুন, আবদুল বাসেত মজুমদার, শ.ম রেজাউল করিম ও ব্যারিষ্টার বুলবুল রাবেয়া বানু’র মাধ্যমে জাপা’র হেভিওয়েট এ প্রার্থী তার মনোনয়ন বৈধতার সময় সূযোগ প্রার্থনা জানিয়ে হাইকোর্টের একটি বেঞ্চে রিট পিটিশান দায়ের করেন। যার পিটিশান নং-১৫৬৫২/০৮-১২-২০১৬ইং।

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর নেতৃত্বাধীন হাইকোর্টের ৩নং বেঞ্চ এ আবেদন গ্রহন করে বিডিআর জাহাঙ্গীরের প্রার্থীতার বৈধতার সময় সূযোগ কেন দেয়া হবেনা মর্মে সংশ্লিষ্টদের জবাব চেয়ে রুলনিশী জারির মাধ্যমে রোববার পুঃনরায় শুনানীর সময় নির্ধারণি করেন।

নির্ধারিত সময়ে তৎবিষয়ে আদালতে জবাব দেয়নি সংশ্লিষ্টরা। পরে, একাধিকবার শুনানীর সময় শেষে ১৫ডিসেম্বর বৃহস্পতিবার বেলা ১২.৪৫মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত পূণঃশুনানীর শেষে প্রার্থীর মনোনয়ন পত্র বেধ ঘোষনা করেন এবং মার্কা সহ নির্বাচন নিশ্চিতের আদেশ প্রদান দেন।

বিজ্ঞ আদালত মামলাটি ৭৪নং নির্বাচনী মামলা হিসেবে শুনানী করেন। হাইকোর্ট বেঞ্চ পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সাধারণ মোঃ জাহাঙ্গীর আলম প্রকাশ বিডিআর(অবঃ) জাহাঙ্গীরের জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধীতা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আদেশ দিয়েছেন বলেও জানিয়েছেন প্রার্থীর আইনজিবী সহকারী এড. মোঃ রাশেদুল কবির।

এদিকে, জাপা’র প্রার্থী পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ জাহাঙ্গীর আলম প্রকাশ বিডিআর(অবঃ) জাহাঙ্গীরের মনোনয়ন বৈধতার সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে দলের নেতাকর্মীরা তাৎক্ষনিক আনন্দ উচ্ছ্বাসে মিলিত হয়ে মিষ্টিমুখ করান।

পরে, স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করে এবিষয়ে তথ্য উপাত্ত জানিয়ে তাদের প্রার্থীর বিজয় সু’নিশ্চিত উল্লেখ করে সকলের দোয়া সমর্থন কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সিনয়ির সহ-সভাপতি এম দিদারুল করিম, যুব সংহতি পেকুয়া উপজেলা শাখার আহ্বায়ক সাজ্জাদুল ইসলাম, টইটং ইনিয়ন জাতীয় পার্টির সভাপতি আব্দুল খালেক প্রমূখ।

অন্যদিকে, জাতীয় পার্টির হেভিওয়েট প্রার্থী পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ জাহাঙ্গীর আলম প্রকাশ বিডিআর(অবঃ) জাহাঙ্গীর আলমকে নিয়ে ভোটারদের মাঝেও দেখা দিয়েছে নতুন করে হিসাব নিকাষ। জমেছে ভোট উৎসব ও উচ্ছাসের আমেজ।

উল্লেখ্য যে, চলতি মাসের ২৮ডিসেম্বর সারাদেশে জেলা পরিষদ নির্বাচনের দিনক্ষন নির্ধারিত রয়েছে। সম্প্রতি নির্বাচন কমিশন ঘোষিত সারা দেশের ন্যায় কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে ৭ইউনিয়নের পেকুয়ায় শিলখালী ইউনিয়নকে চকরিয়া ব্লকে অনুর্ভুক্ত রেখে অপর ৬ইউনিয়ন যথাক্রমে পেকুয়া সদর, বারবাকিয়া, টইটং, রাজাখালী, মগনামা ও উজানটিয়া ইউপি’কে ৪নং ওয়ার্ড (পেকুয়া) ঘোষনা করা হয়।