বিজয় দিবসে রামু উপজেলা প্রশাসনের কর্মসূচি

প্রজ্ঞানন্দ ভিক্ষু:
রাত পোহালেই বাঙ্গালির বিজয় উৎসবের দিন। আজ রাত বারটার অপেক্ষায় থাকবে গোটা বাংলাদেশ। জেগে থাকবে সমগ্র জাতি। যে জাতি স্বাধীনতা পেতে এত ত্যাগ স্বীকার করতে পারে বিজয়ের উল্লাস সত্যি তাদের সাজে।

সারাদেশের মত কক্সবাজারের রামু উপজেলা প্রশাসনও মহান বিজয় দিবসে দিনব্যাপী কর্মসূচি পালন করবে। সূর্যোদয়ের সাথে সাথে স্মৃতিসৌধ, উপজেলা পরিষদ প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করবে উপজেলা প্রশাসন। এরপর সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে স্ব স্ব ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

সকাল ৮টায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় পতাকে সালাম, কুচকাওয়াজ ও ডিসপ্লে এবং ছাত্রছাত্রীদের ক্রীড়ানুষ্ঠান ও পুরষ্কার বিতরণ।

বেলা ২টায় হাসপাতাল ও এতিমখানায় খাবার পরিবেশন করা হবে। বেলা ২টা ৩০ মিনিটে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে হবে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা।

বেলা ৩টা ৩০ মিনিটে রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে দর্শকেরা উপভোগ করতে পারবেন প্রীতি ফুটবল ম্যাচ। উক্ত খেলায় রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান (ইউপি চেয়ারম্যানসহ) একাদশ উপজেলা নির্বাহী অফিসার একাদশের মুখোমুখি হবেন।

বিকাল সাড়ে তিনটার পরপর উপজেলা পরিষদ আবাসিক এলাকা প্রাঙ্গনে রয়েছে মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান।

সন্ধ্যা ৬টা ৩০ মিনিটি থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়াও, সকল ধর্মীয় প্রতিষ্ঠানসমূহে সুবিধামত সময়ে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে এবং মুক্তিযোদ্ধা/শহীদদের পারলোকিক সদগতি/আত্মার শান্তি  কামনা করে বিশেষ মোনাজাত/প্রার্থনা অনুষ্ঠিত হবে।