রাউজান কলেজ জাতীয়করণে রাউজানে খুশীতে আত্নহারা সাধরণ মানুষ

আমাদের রামু প্রতিবেদক, রাউজান:
রাউজান উপজেলা সদরে চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কের পার্শ্বে রাউজানের মুন্সির ঘাটায় রাউজান কলেজটি ১৯৬৩ সালে প্রতিষ্টা করেন মরহুম এক এম ফজলুল কবির চৌধুরী ।

কলেজ প্রতিষ্টার পর থেকে রাউজান কলেজ থেকে শিক্ষা নিয়ে এলাকার ছেলে মেয়েরা দেশ বিদেশে সরকারি বেসরকারি অফিস ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন । রাউজান কলেজের অনেক শিক্ষার্থী দেশ ও বিদেশে প্রতিষ্টিত ব্যবসায়ী ।

১৯৭১ সালে স্বাধীনতা সংগ্রামের সময়ে রাউজান কলেজের অনেক ছাত্র মুক্তিযুদ্বে অংশ গ্রহন করে পাকহানাদার বাহিনীর বিরুদ্বে যুদ্ব করে রাউজান কলেজের সুনাম বৃদ্ধি করেন।

রাউজান কলেজটি গত ২০১২ সালে বিশ্ববিদ্যালয় কলেজ হিসাবে যাত্রা শুরু করে । সরকার প্রতিটি উপজেলায় একটি করে স্কুল এবং কলেজ সরকারিকরণের জন্য উদ্যোগ নিলে রাউজান বিশ্ববিদ্যালয় কলেজের পরিচালনা কমিটির সভাপতি রেলপথ মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী তার পিতা মরহুম একে এম ফজলুল কবির চৌধুরীর প্রতিষ্টিত রাউজান বিশ্ববিদ্যালয় কলেজকে সরকারিকরণ করার জন্য শিক্ষা মন্ত্রনালয়ে তালিকা প্রেরন করেন ।

আজ ১৪ ডিসেম্বর বুধবার শিক্ষা মন্ত্রনালয় রাউজান বিশ্ববিদ্যালয় কলেজকে সরকারী করন করার ঘোষনা দেয় বলে জানিয়েছেন রাউজান কলেজের প্রাক্তন ছাত্র রাউজান পৌরসভার সাবেক কাউন্সিলর শামিমুল ইসলাম চৌধুরী শামু ।

রাউজান বিশ্ববিদ্যালয় কলেজকে সরকারিকরণ করার সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রকাশিত হলে রাউজানে সাধারন মানুষ ও কলেজের শিক্ষার্থীরা আনন্দে আত্নহারা হয়ে উঠেন ।