শহরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে গরীব কিশোর গুরুতর আহত

এম.এ আজিজ রাসেল:
শহরে নিজের পাওনা টাকা চাইতে গিয়ে চিহ্নিত ছিনতাইকারীরা ছুরিকাঘাত করেছে গরীব এক কিশোরকে। আজ ১৩ ডিসেম্বর সকাল ১০টায় সিটি কলেজস্থ শাহজাহানের দোকানের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, ওই এলাকা মৃত মাহতাব হোসেনের পুত্র আরাফাত রহমান (১৬) দীর্ঘদিন দোকানে চাকরি করে ১০ হাজার টাকা পুঁজি জমায়। কিন্তু তার কষ্টার্জিত টাকা গুলো তার মামা মৃত জাফরের পুত্র মনির চুরি করে ফেলে। বিষয়টি জানাজানি হলে টাকা ফেরত দেয়ার আশ্বাস প্রদান করা হয়। মঙ্গলবার ওই টাকা ফেরত দেয়ার কথা বলে আরফাতকে ডেকে আনা হয়। একপর্যায়ে সিটি কলেজের দারোয়ান মোঃ শফির পুত্র ছিনতাইকারী এহসানের নেতৃত্বে জাফর, আবুল হোনের পুত্র সোহেলসহ আরো ৪/৫ জন আরাফাতকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করায়। আরাফাতের আত্মীয় টেকপাড়া এলাকার এডভোকেট সেলিনা আক্তার ও শারমিন আক্তার জানান, তার মা ফাতেমা দীর্ঘদিন ধরে তাদের বাড়িতে ছিলেন। অনেক কষ্ট করে ছেলেকে বড় করেছেন। বর্তমানে আরফাত মুদির দোকানে কর্মচারি হিসেবে চাকরি করে অসহায় মাকে নিয়ে কোনমতে জীবিকা নির্বাহ করে আসছে। টাকা চুরি করে উল্টো তাকে ছুরি মারা অত্যন্ত লজ্জাজনক ও আইনবিরোধী। তারা এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ নিয়ে সদর থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।