সকাল সাড়ে ৮টায় বর্ণাঢ্য জশ্নে জুলুছ: পবিত্র ঈদে মিলাদুন্নবী কাল, শহরে নানা কর্মসূচী

এম.এ আজিজ রাসেল:
কাল ১৩ ডিসেম্বর পবিত্র ১২ রবিউল আউয়াল ঈদে মিলাদুন্নবী। এ উপলক্ষে শহরে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও সংগঠন নানা কর্মসূচী গ্রহণ করেছে। তার মধ্যে নতুন বাহারছড়া এবং নুনিয়াছড়াস্থ আহলে সুন্নাত ওয়াল জামাত, জেলা গাউছিয়া কমিটি ও খান-এ জোহাদিয়া শরীফের যৌথ উদ্যোগে পালন করা হবে জশ্নে জুলুছে-এ-মিলাদুন্নবী।

কর্মসূচীর মধ্যে রয়েছে সকাল সাড়ে ৮টায় মাদ্রাসা-এ-তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য জশ্নে জুলুছ বের করা হবে। বিপুল ধর্মপ্রাণ মানুষের উপস্থিতিতে শোভাযাত্রাটি প্রধান সড়ক হয়ে খুরুস্কুল রাস্তার মাথা থেকে ঘুরে মাদ্রাসা প্রাঙ্গণে এসে শেষ হবে। দুপুর ১২ টায় তবারুক বিতরণ করা হবে।

এতে স্বতস্ফূর্তভাবে অংশ নেয়ার জন্য অনুরোধ জানিয়েছেন কক্সবাজার জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য জেলা গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান কোম্পানী, জশ্নে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (দ.) উদযাপন কমিটির সভাপতি আলহাজ্ব ওমর সুলতান ও সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুল হক।

এর আগে ১২ ডিসেম্বর বিকাল ৪টায় সোমবার মাদ্রাসা-এ-তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া প্রাঙ্গণে জশ্নে জুলুছে-এ-মিলাদুন্নবী সফল করার জন্য আলহাজ্ব শফিকুর রহমান কোম্পানীর নেতৃত্বে গণস্বাক্ষর কর্মসূচী পালন করা হয়।