পেকুয়ায় দরবার সড়ক সংস্কার কাজ শুরু

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:
পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের দরবার সড়কের সংস্কার কাজ শুরু হয়েছে অবশেষে। ইউপি কার্যালয়ের আওতাধীন এলজিএসপির অর্থায়নে এ সড়কটি সংস্কার হচ্ছে।

জানা গেছে, রাজাখালী ইউপি দরবার সড়ক হয়ে বদিউদ্দিন পাড়াসহ আরো কয়েকটি গ্রামে যাতায়তের একমাত্র মাধ্যম এ সড়কটি। এয়াড়াও পেকুয়া উপজেলার সিংহভাগ লবণ উৎপাদন হয় ওই এলাকাগুলোতে। যার কারণে সড়কটি অধিক গুরুত্বপূর্ন। দীর্ঘদিন এ সড়কটি অবহেলা পড়ে থাকলেও কোন জনপ্রতিনিধি এ কাজটি করার উদ্যোগ নেয়নি।

সর্বশেষ রাজাখালী ইউপি নির্বাচিত চেয়ারম্যান ছৈয়দ নুর সড়কটি দ্রুত কাজ শুরু করার উদ্যোগ গ্রহন করেন এবং এলজিএসফি থেকে বরাদ্ধ বন্টন করেন। যার কারণে গত ৭ডিসেম্বর শুরু হওয়া এ কাজে তিনি নিজেই উপস্থিত থেকে কাজ তদারকি করছেন। এমনকি নিজেই শ্রমিকের সাথে মিশে কাজ করছেন।

সরোজমিন গিয়ে দেখা গেছে, তিনি লুংঙ্গি পরে সাধারণ শ্রমিকদের সাথে রাস্তায় বালি ও ইট বসানোর কাজ করছেন।

স্থানীয় এলাকাবাসী আবু ছালেক, মনছুর, মনজুর ও আবুল কাশেম জানান, সড়কটি নিয়ে আমরা অনেক কষ্ট পেয়েছি। ইতিমধ্যে চেয়ারম্যান সড়কের কাজটি করার নিজে উদ্যোগ নিয়ে সংস্কার কাজ শুরু করেছেন। আমরা ভাবিনি চেয়ারম্যান কখনো শ্রমিকের কাজ করবে। বিষয়টি ভাবতে অনেকটাই অবাক লাগে। তেমনি এক ব্যাতিক্রমধর্মী কাজ করলেন চেয়ারম্যান ছৈয়দ নুর। আমরা তার কাজ থেকে এ রকম সেবাই আশা করেছিলাম।

চেয়ারম্যান ছৈয়দ নুর জানান, রাজাখালীর অবহেলিত একটি গ্রাম বদিউদ্দিন পাড়া। এর যাতায়তের একমাত্র মাধ্যম দরবার সড়ক। দীর্ঘ বছর এ সড়কটির এমন করুণ অবস্থা ছিল যে, হাঁটাই ছিল দায়। সর্বশেষ এলজিএসপির বরাদ্ধ থেকে রাস্তার কাজ শুরু করেছি। এরই ধারাবাহিকতায় পুরো ইউনিয়নের গ্রামীণ অবকাঠামো উন্নয়নে রাস্তার সংস্কার কাজ করা হবে।