রামুতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম

আমাদের রামু প্রতিবেদক:
কক্সবাজারের রামুতে জাতীয় ভিটামিন এ প্লাস দ্বিতীয় রাউন্ড ক্যাম্পেইনের উদ্বোধন করেন, রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম।

তিনি শনিবার ১০ ডিসেম্বর সকালে রামু হাসপাতাল প্রাঙ্গনে এ ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে গৃহীত কর্মসূচির উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহজাহান আলী, রামু স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা ডাঃ আবদুল মান্নানসহ হাসপাতালের কর্মরত ডাক্তার,নার্সসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম, বর্তমান সরকারের যুগোউপযোগী উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, কোন শিশুই যেন ভিটামিন খাওয়ানো থেকে বাদ না পড়ে সেই দিকে লক্ষ্য রাখতে হবে। এটি খাওয়ানোর প্রযোজনীয়তা ও উপকারিতার বিষয়গুলো সম্পর্কে সর্বস্তরের মানুষকে সচেতন করে তুলতে হবে।

রামু স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবদুল মান্নান আমাদের রামু কে জানান, রামু উপজেলায় স্থায়ী ২৬৪ ও অস্থায়ী ১৫ মোট ২৭৯ কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

এর আওতায় ৬-১১ মাস বয়সী ৭ হাজার ১ শত জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ( ১লক্ষ আই ইউ) ক্যাপসুল, ১২-৫৯ মাস বয়সী ৫০ হাজার ৫ শত জন শিশুকে একটি একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ( ২ লক্ষ আই ইউ) খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।