পেকুয়ায় যুবলীগ সভাপতিকে মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ: প্রতিবাদ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:
পেকুয়া উপজেলা যুবলীগের সভাপতি আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে সদস্য প্রার্থী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তর কর্তৃক মিথ্যা ও হয়রানিমূলক মামলা দেওয়ার অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে প্রতিবাদ সভা করেছে উপজেলা যুবলীগ ও সহযোগি সংগঠন।

বুধবার ৭ ডিসেম্বর বিকালে চৌমহুনীস্থ অস্থায়ী কার্যালয়ে ওই প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোজাম্মল হোছাইনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোঃ শফিউল আলম, যুগ্ন-সম্পাদক মোঃ আকতার, সৈনিকলীগ সম্পাদক মো: ফারুক, প্রজন্মলীগ সভাপতি মোঃ মোকতার, সম্পাদক মোঃ ইসমাঈল, যুবলীগ নেতা আজগর আলী, শাহেদ ইকবাল ফরহাদুজ্জামান চৌধুরী, আমির হোছন, মোঃ আজমগীর, আনিসুর রহমান বাবুল, মাস্টার রেজাউল করিম, হেলাল উদ্দিন, তারেকুল ইসলাম, সদর সভাপতি শহিদুল ইসলাম, সম্পাদক আরিফুল ইসলাম, উজানটিয়া সম্পাদক মিজবাহ উদ্দিন, বারবাকিয়ার সম্পাদক আবুল কালাম, টইটং সম্পাদক মোঃ বাচ্চু, সাবেক ছাত্রলীগ নেতা ইমরান হোসাইন, ছাত্রলীগ নেতা ওসমান সরওয়ার বাপ্পি, ছাত্রলীগ নেতা জয়নাল আবদীন, মোশারফ। এছাড়াও ভিডিও কন্সফারেন্স এর মাধ্যমে সৌদি আরব থেকে বক্তব্য রাখেন জেলা সেচ্ছাসেবকলীগের সদস্য প্রবাসী আওয়ামীলীগ নেতা শাহাদত হোসেন।

এসময় বক্তারা বলেন, উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম অসুস্থ হয়ে ভারত থেকে চিকিৎসা শেষে সদ্য দেশে এসেছেন। বর্তমানেও তিনি চট্রগ্রামে চিকিৎসাধীন রয়েছেন। এরই মাঝে জেলা পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থী হিসাবে মনোনয়ন ফরম নেওয়ায় একটি চক্র তা বাঁধাগ্রস্থ করতে পরিবেশ অধিদপ্তরের অসাধু কয়েকজন কর্মকর্তাকে ম্যানেজ করে মিথ্যা মামলায় হয়রানি করছে। আমরা এঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মিথ্যা মামলা যদি প্রত্যাহার করা না হয় যুবলীগসহ সকল সহযোগি সংগঠন আন্দোলনের পথ বেচে নিতে বাধ্য হবে। এবিষয়ে আমরা জেলা আ’লীগ, জেলা যুবলীগ ও পেকুয়া উপজেলা আ’লীগসহ সকল সহযোগি সংগঠনের হস্তক্ষেপ কামনা করছি এবং পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের দৃষ্টি কামনা করছি।