গর্জনিয়া আদর্শ শিক্ষা নিকেতনের দীর্ঘ তের বছর পর আনুষ্ঠানিক উদ্বোধন

আব্দুল হামিদ:
রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের থোয়াইঙ্গা কাটা গ্রামের অবস্থিত আদর্শ শিক্ষা নিকেতন (নিম্ন মাধ্যমিক বিদ্যালয়) দীর্ঘ তের বছর বন্ধ থাকার পর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

৭ ডিসেম্বর বুধবার গর্জনিয়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান ছৈয়দ নজরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করা হয়।

পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাইশারী উচ্চ বিদ্যালয়ের প্রবীন শিক্ষক জয়নাল আবেদীন।

আদর্শ শিক্ষা নিকেতনের সভাপতি ও ইউপি সদস্য আব্দুল জব্বারের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ সেবক ও আদর্শ শিক্ষা নিকেতনের প্রতিষ্ঠাতা মোঃ আব্দুল আলি, মহিলা সদস্যা হাসিনা বেগম, বাইশারী শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসার সুপার মাওলানা নুরুল হাকিম, সাবেক ইউপি সদস্য মোঃ রফিক, আবু তাহের, মোঃ কাসেম, ডাঃ আবছার উদ্দীন, ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ গোলাম মাওলা, বাইশারী মডেল কে.জি স্কুলের সহকারী অধ্যক্ষ আবু নছর, আদর্শ শিক্ষা নিকেতনের সাধারণ সম্পাদক মোঃ আলম, অর্থ সম্পাদক মোঃ আব্দুল্লাহ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান ছৈয়দ নজরুল ইসলাম উপস্থিতিদের মাঝে বলেন, দূর্গম জনপদের জন্য আদর্শ শিক্ষা নিকেতন (নিম্ন মাধ্যমিক বিদ্যালয়) প্রতিষ্ঠানটি গরীব, অসহায়, ঝরে পড়া শিক্ষার্থীদের জন্য অনেক কাজে আসবে। তাছাড়া দীর্ঘ তের বছর বন্ধ থাকার পর প্রতিষ্ঠানটি পুনরায় চালু করতে পেরে তিনি এলাকার সচেতন জনসাধারণের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান।

পাশাপাশি প্রতিষ্ঠানটিকে আজীবন সচল রাখার জন্য সকলের প্রতি সহযোগিতা করার আহ্বান জানান। তিনি প্রতিষ্ঠানটিকে আরো শক্তিশালী করার জন্য পরিষদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা দিবেন বলে উপস্থিতিদের মাঝে আশ্বস্থ করেন। তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষাকে অতীব গুরুত্ব দিয়ে সকল রেজিষ্টার্ট প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণের আওতায় এনেছে এবং বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে পাঠ্য বই তুলে দেওয়ার ব্যবস্থা করেছেন। তাই উক্ত প্রতিষ্ঠানের যাবতীয় কার্যক্রম সরকারকে জানিয়ে সরকারি সহযোগিতা পাওয়ার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এতে আরো বক্তব্য রাখেন মাওলানা নুরুল হাকিম, সমাজ সেবক আব্দুল আলি, ইউপি সদস্য আব্দুল জব্বার, মহিলা ইউপি সদস্যা হাসিনা বেগম, মোঃ রফিক, আবু তাহের সহ অন্যান্যরা।

বিশেষ অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপস্থিত সকলে বর্তমান ১ একর ১০ শতক জমি প্রতিষ্ঠানের জন্য জনগনের সাহায্যে ক্রয় করেছেন বলে জানিয়ে সভাপতি আব্দুল জব্বার বলেন, আগামীতেও উক্ত প্রতিষ্ঠানের জন্য সহযোগিতা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, দীর্ঘ তের বছর বন্ধ থাকার বছর আগামী ১০ ডিসেম্বর আদর্শ শিক্ষা নিকেতন (নিম্ন মাধ্যমিক বিদ্যালয়) এর ভর্তি কার্যক্রম শুরু করা হবে বলে ঘোষণা দেন।