মুক্তিযোদ্ধা জাফর আলম আর নেই: রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

আমাদের রামু প্রতিবেদক:
দীর্ঘ প্রায় দশ মাস ধরে মৃত্যু শয্যায় থেকে অবশেষে মারা গেছেন কক্সবাজার সদরের ইসলামপুর পূর্ব নাপিতখালী এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জাফর আলম। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

রবিবার (৪ ডিসেম্বর) দিবাগত রাত ১২ টা বেজে ৫ মিনিটের সময় স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

সাংসারিক জীবনে মুক্তিযোদ্ধা মোহাম্মদ জাফর আলম ৬ ছেলে ও ৪ মেয়ের জনক।

আজ সোমবার (৫ ডিসেম্বর) বিকাল ৩ টায় ইসলামপুর পূর্ব নাপিতখালী ডুলাফকির রাস্তার মাথা জামে মসজিদ সংলগ্ন খেলার মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্টিত হয়।

জানাজাপূর্ব সংক্ষিপ্ত সভায় বক্তৃতা করেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহীনুর ইসলাম ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী।

এ সময় আরো উপস্থিত ছিলেন- সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এসটিএম রাজা মিয়া, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবদুস সালাম, মুক্তিযোদ্ধা মনসুরুল হক, ওয়ারেশ আহমদ, ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কক্সবাজার জেলা সভাপতি আমজাদ হোসেন (ছোটন রাজা), সহ-সভাপতি এস.এম সরওয়ার কবির জুয়েল, শাহনেওয়াজ চৌধুরী ভুট্টু, খোরশেদুল হক, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন তারেক, সাংগঠনিক সম্পাদক এম.ডি মিরান, সহ- সাংগঠনিক সম্পাদক এম. রেজাউল করিম টিপু, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাখাওয়াত হোসেন প্রমুখ। এছাড়াও প্যানেল চেয়ারম্যান ফরিদ, সদস্য কাজল, ছাদেক, ইসলামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মনজুর আলম ও সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরী।

‘গার্ড অব অনার’সহ অন্যান্য প্রক্রিয়া শেষে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় স্থানীয় কবরস্থানে সমাহিত করা হয়।

প্রসঙ্গত, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জাফর আলম স্ট্রোক ও ফুসফুসে ক্যান্সার আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন ছিলেন।