অনন্য উদ্যোগ: গর্জনিয়ায় শহীদ মিনার পরিস্কার করলো ছাত্রলীগের নেতাকর্মীরা

স্টাফ রিপোর্টার :
শহীদ মিনার আমাদের গর্ব। এর সঙ্গে জড়িয়ে আছে শহীদ আত্মত্যাগের কথা। আর এ কথা বিবেচনা করেই মহান বিজয়ের মাসের প্রথম সপ্তাহে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের একমাত্র শহীদ মিনারকে পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। এতোদিন দেশের অন্যসব শহীদ মিনারের ন্যায় গর্জনিয়ার স্মৃতির মিনারটিও অযত্ন-অবহেলায় পড়ে ছিলো।

সোমবার ৫ডিসেম্বর সকাল থেকে দুপুর পর্যন্ত গর্জনিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে ছাত্রলীগের তৃণমূলের একঝাঁক নেতাকর্মীরা মনের আনন্দে ঝাঁড়–, পানির বালতিসহ প্রয়োজনীয় জিনিসপত্র হাতে নিয়ে অনন্য এ কাজ করেছে। পরিস্কার-পরিচ্ছনতা অভিযানে অংশ নেন গর্জনিয়া ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি শাহরুন চৌধুরী মারুফ, অন্যতম নেতা ইকবাল হোসাইন, আজিজ মওলা, রাজিব নাথ, আলাউদ্দিন, ফরহাদুল ইসলাম, মোহাম্মদ জনি, রণি শর্মা, নুরুল ইসলাম নাহিদ, সাজ্জাদ হোসেন প্রমূখ।

shahid-minar-copy-2

গর্জনিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম চৌধুরী বলেন, শহীদ মিনার আমাদের ভাষা আন্দোলন, মহান স্বাধীনতা ও বিজয়ের প্রতীক। তাই শহীদ মিনারের অমর্যাদা করা মানেই শহীদদেরকে অসম্মান করা। কিন্তু নুন্যতম এই জ্ঞানটুকু অনেকের নেই। তাই আমরা নিজেরাই বিজয় মাসের প্রথম সপ্তাহে ময়লার ভাগাড় পরিস্কার করে শহীদ মিনার ও আশপাশ এলাকাকে পবিত্র করেছি। এতে করে এলাকায় মুক্তিযুদ্ধের চেতনার প্রসার ঘটবে।

ছাত্রলীগনেতা ইকবাল হোসাইন ও আজিজ মওলা বলেন, শহীদ মিনার আমাদের জাতীয় প্রতীক। এ কারণে জাতীয় প্রতীকের অপমান বা অবহেলা আমরা কখনো সহ্য করবনা। তাই হাফিজ ভাইয়ের ডাকে সাঁড়া দিয়ে আমরা নিজের হাতে শহীদ মিনার পরিস্কার করেছি।