রামুতে সোনালী অতীত ফুটবল ক্লাব ও ব্রার্দাস ইউনিয়নের যৌথ সভা: পলক বড়ুয়া আপ্পু জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদপ্রার্থী

খালেদ শহীদ:
রামুতে সাবেক কৃতিফুটবলারদের সভা অনুষ্ঠিত হয়েছে। আসন্ন জেলা পরিষদ নির্বাচন ও রাঙামাটি-রামু’র প্রীতি ফুটবল ম্যাচ বিষয়ক এ সভা যৌথভাবে আয়োজন করে, রামু সোনালী অতীত ফুটবল ক্লাব ও রামু ব্রাদার্স ইউনিয়ন।

শনিবার (২৬ নভেম্বর) রাত সাড়ে ৭টায় রামু এভারেষ্ট টিচিং ইনিস্টিটিউটে অনুষ্ঠিত সাবেক ফুটবলারদের এ সভায় সভাপতিত্ব করেন, রামু সোনালী অতীত ফুটবল ক্লাবের সভাপতি ছিদ্দিক আহমদ।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, রামু ব্রাদার্স ইউনিয়ন সভাপতি মো. নবু আলম। শুভেচ্ছা বক্তব্য রাখেন, রামু সোনালী অতীত ফুটবল ক্লাব ও রামু ব্রাদার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক পলক বড়ুয়া আপ্পু।

সভায় বক্তারা বলেন, আসন্ন কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনের তপশিল ঘোষনা করা হয়েছে। জেলার কাংখিত এ নির্বাচনে সর্বজন গ্রহণযোগ্য পদপ্রার্থীকে রামুর সাবেক খেলোয়াড়রা পাশে পেতে চায়। রামু উপজেলার ফতেখাঁরকুল, জোয়ারিয়ানালা, রশিদনগর ও কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়ন নিয়ে এ নির্বাচনের ঘোষিত তপশিলে ১১নং সাধারণ ওয়ার্ড নির্ধারণ করা হয়েছে। নির্বাচনী ওই আসন থেকে সদস্য পদপ্রার্থী হিসেবে বিশিষ্ট ক্রীড়া সংগঠক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, রাজনীতিক রামু সোনালী অতীত ফুটবল ক্লাব ও রামু ব্রাদার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক পলক বড়ুয়া আপ্পুকে পেতে চাই। ক্রীড়া সংগঠক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব পলক বড়ুয়া আপ্পু’র পাশে থেকে প্রচারণায় অংশনেয়ারও অঙ্গীকার করেন, রামুর সাবেক ফুটবলাররা। এ নির্বাচনে পলক বড়ুয়া আপ্পুকে বিজয়ী করতে ওই চার ইউনিয়নের স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করেন, রামু উপজেলার সাবেক কৃতিফুটবলাররা।

সভায় ফুটবল কর্মকতারা বলেন, আগামী ৯ ডিসেম্বর শুক্রবার রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে, রাঙামাটি বনাম রামু সোনালী অতীত ফুটবল ক্লাবের মধ্যে প্রীতিফুটবল ম্যাচ। ওই প্রীতিফুটবল ম্যাচে রাঙামাটি ও রামু’র সত্তর, আশি, নব্বই’র দশকের ফুটবলারগণ অংশগ্রহণ করবেন। রামুর ক্রীড়া ঐতিহ্যকে আমরা জানান দিতে চাই প্রজন্ম ফুটবলারদের কাছে। এ জন্য রামু সোনালী অতীত ফুটবল ক্লাব সাবেক খেলোয়াড়দের ফুটবল ম্যাচ আয়োজনের উদ্যোগ গ্রহণ করে।

ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ প্রীতি ফুটবল ম্যাচে অংশ নিতে রামু সোনালী অতীত ফুটবল ক্লাব সদস্যদের নিয়মতি অনুশীলনে আসার জন্য সাবেক কৃতিফুটবলারদের অনুরোধ জানান, সংগঠনের সভাপতি ছিদ্দিক আহমদ ও প্রীতি ফুটবল ম্যাচ উদযাপন পরিষদের আহ্বায়ক মো. রুহুল আমিন রকি।

রামু সোনালী অতীত ফুটবল ক্লাবের যুগ্ম-সম্পাদক খালেদ শহীদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, রামু ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান কিশোর বড়ুয়া, রামু উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রতন মল্লিক, সাবেক কৃতিফুটবলার বিমল বড়ুয়া, দেবপ্রসাদ বড়ুয়া টিপু, পুলক বড়ুয়া, স্বাস্থ্য পরিদর্শক পংকজ শর্মা, ব্যাংকার অলক বড়ুয়া, ডাকঘর কর্মকর্তা মোস্তাক আহমদ, রামু উপজেলা স্কাউট সম্পাদক ও রামু সোনালী অতীত ফুটবল ক্লাবের অর্থ সম্পাদক সুকুমার বড়ুয়া বুলু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. রুহুল আমিন রকি, দপ্তর ও প্রচার সম্পাদক ওমর ফারুক মাসুম, নির্বাহী সদস্য মুরাদ সুলতান, প্রকাশ সিকদার, সদস্য প্রবাল বড়ুয়া নিশান, বিদ্যুৎ বড়ুয়া, অসিত পাল, অমিয় বড়ুয়া, অরুন বড়ুয়া, সংগীত বড়ুয়া, আবুল মনসুর, বিপ্লব বড়ুয়া, বিকাশ বড়ুয়া, রূপায়ন বড়ুয়া, রাজু বড়ুয়া, চম্পক বড়ুয়া, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক শিপন বড়ুয়া প্রমুখ।