খেলাধুলার মধ্য দিয়ে জঙ্গিবাদ ও মাদককে প্রতিহত করার আহবান

হাফিজুল ইসলাম চৌধুরী :
বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে খেলাধুলায় সম্পৃক্ত থেকে জঙ্গিবাদ ও মাদক নামের ক্যানসার প্রতিহত করার আহবান জানিয়েছেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির আইন বিভাগের প্রধান, সহকারী অধ্যাপক নাঈম আলিমুল হায়দার।

আজ বুধবার (২৩ নভেম্বর) সকালে কক্সবাজার বীরশ্রেষ্ট রুহুল আমিন স্টেডিয়ামে ল প্রিমিয়ার লীগ (এলপিএল) ক্রিকেট ২০১৬ এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

lpl-2-copyতিনি আরো বলেন, দেশে বর্তমানে ক্রিকেট একটি অত্যন্ত জনপ্রিয় খেলা। শহর থেকে শুরু করে গ্রামের প্রত্যন্ত অঞ্চলেও এ খেলাটি তরুণ প্রজন্মের কাছে খুবই উপভোগ্য। খেলা মানুষকে শৃঙ্খলা শেখায়। ক্রিকেটের মাধ্যমে সারাবিশ্বে বাংলাদেশের পরিচিতি ও সুনাম বহুগুণে বেড়েছে। বিশেষ করে তরুণ ও বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীরা খেলাধুলায় সম্পৃক্ত থাকলে মাদক নামের ক্যানসার ও জঙ্গিবাদ থেকে অবশ্যই রেহায় পাওয়া সম্ভব।

lpl-3-copyআইন বিভাগের উদ্যোগে আয়োজিত এই টুর্ণামেন্টে অত্র বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৮৪জন খেলোয়াড় ছয়টি দলে বিভক্ত হয়ে অংশগ্রহণ করছে। আইন বিভাগ প্রধানের পাশাপাশি শিক্ষক মোঃ জিয়াউল হক, মিনহাজ উদ্দিন, মাইসোমা সুলতানা ও সায়িদা তালুকদার রাহি এ ছয়টি দলের কোঅর্ডিনেটর হিসাবে দায়িত্ব পালন করছেন।

উদ্বোধনী খেলায় নাঈম এ দল জিয়া এফ দলকে ১১ রানের ব্যবধানে হারিয়েছে।

lpl-4-copyদলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান নিয়ে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন রাশেদ।

দিনের অন্য খেলায় নাঈম বি দল মাইসোমা সি দলকে ৩ ইউকেটের ব্যবধানে পরাস্ত করেছে। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতেছে মঈন উদ্দিন।