বাইশারী বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির মতবিনিময় সভা

আব্দুল হামিদঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২০ নভেম্বর রবিবার সকাল ৯টার সময় বাইশারী বাজার চত্বরে অনুষ্ঠিত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর।

সমিতির সাধারণ সম্পাদক শহিদুল হকের পরিচালনায় মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ব্যবসায়ীদের মাঝে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাইশারীর পাহাড়ি-বাঙ্গালী ৩০ হাজার মানুষের প্রাণ কেন্দ্র বাইশারী বাজারকে উন্নত করার জন্য যা যা করার দরকার তিনি বর্তমান সরকারের সহযোগিতায় করে দিবেন বলে আশ্বস্থ করেন।

তিনি আরো বলেন, সারা দেশের নিয়ম অনুযায়ী ভুক্তা অধিকার আইন মেনে ব্যবসা পরিচালনা, দ্রব্য মূল্য উর্ধ্বগতি রোধ, অবৈধ ব্যবসা বন্ধ এবং ওজনে কম দেওয়া থেকে বিরত থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে জাহাঙ্গীর আলম বাহাদুর বলেন, ব্যবসার গতিশীলতা ফিরিয়ে আনতে সবসময় ভাল মালামাল বিক্রি, মেয়াদ উত্তীর্ণ মালামাল বিক্রি থেকে বিরত, খাদ্যে ভেজাল মিশানো থেকে বিরত থাকা এবং বাজারকে আধুনিক বাজারে রূপান্তরিত করার জন্য সকলের সহযোগিতা ও প্রতিটি দোকানের সামনে-পিছনে পরিষ্কার পরিচ্ছন্নতা রাখার জন্য আহ্বান জানান।

মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রে সহকারী ইনচার্জ এএসআই ওমর ফারুক, সাংবাদিক আব্দুল হামিদ, বাইশারী বাজারের সাবেক সভাপতি মোঃ ইলিয়াছ সওদাগর, বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওঃ মুফতি রিদুওয়ানুল হক, ব্যবসায়ী মির্জা হাবীব বেগ প্রমুখ।

এছাড়া মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতা আব্দুল করিম বান্টু, ইউপি সদস্য আবু তাহের, ব্যবসায়ী নেজাম উদ্দিন, জহির উদ্দিন, মনিরুল ইসলাম সহ সকল ব্যবসায়ী বৃন্দ।