কক্সবাজারের দুই সৌভাগ্যবান ব্যক্তির বক্তব্য শুনেছেন প্রধানমন্ত্রী

হাফিজুল ইসলাম চৌধুরী :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সরাসরি কথা বলেছেন কক্সবাজারের দুই সৌভাগ্যবান ব্যক্তি।

আজ ১৯ নভেম্বর দুপুরে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ষ্টেডিয়ামে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: আলী হোসেন প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তাঁর প্রারম্ভিক বক্তব্য রাখেন।

পরে প্রধানমন্ত্রী সভাস্থল থেকে একজন শুটকি ও লবণ চাষীর সঙ্গে কথা বলার ইচ্ছে পোষণ করলে বক্তব্য রাখেন শুটকি উৎপাদনকারী আতিক উল্লাহ এবং লবণ চাষি হাবিব উল্লাহ। আতিক উল্লাহ শুটকি মাছ সংরক্ষণের জন্য একটি কোল স্টোর নির্মাণের দাবি জানান।

dc-copyআর হাবিব উল্লাহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমরা লবণের সঠিক মূল্য পাচ্ছি না। মিল মালিকেরা ৪০-৪২ টাকা কেজিতে লবণ বিক্রি করলেও আমাদেরকে দিচ্ছে মাত্র ১০টাকা করে। আপনার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঈদগাঁওর লবণ শিল্পকে বাঁচাতে অনেক কষ্ট করেছেন। এই জন্য ঈদগাঁওতে বঙ্গবন্ধুর নামে একটি লবণ শিল্পকারখানা স্থাপন করা হোক।

coxs-copy-2তাঁদের বক্তব্য শুনে প্রধানমন্ত্রী বলেন, এসব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

কক্সবাজারে অনুষ্ঠিত এই ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও আশেক উল্লাহ রফিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজি মো: আবদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: আনোয়ারুল নাসের, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাইফুল ইসলাম মজুমদার, জেলা আওয়ামী লীগের সভাপতি এড.সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, কক্সবাজার পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিজিবির পদস্থ সরকারী কর্মকর্তা, আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ নানা শ্রেণির অন্তত ৫ হাজার মানুষ উপস্থিত ছিলেন।