বাইশারী মডেল কে.জি স্কুলে পিএসসি পরীক্ষার্থীদের বিদায় ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

আব্দুল হামিদ:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী মডেল কে.জি স্কুলে পিএসসি পরীক্ষার্থীদের বিদায় ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১৯ নভেম্বর শনিবার সকাল ১০ টার সময় বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন বাইশারী মডেল কে.জি স্কুলের অধ্যক্ষ মোঃ হাসান আলী।

পবিত্র কোরআন তেলোয়াত ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদায়ী ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের মাঝে সংক্ষিপ্ত বক্তব্য রাখতে গিয়ে ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী বলেন, শিক্ষা জীবনের মূল ভিত্তি হচ্ছে প্রাথমিক শিক্ষা। বর্তমান সরকার প্রাথমিক শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়ে সকল রেজিষ্টার্ট প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণের আওতায় এনেছে। এছাড়া বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে পাঠ্য বই তুলে দিয়েছেন। তিনি আরো বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাই সকল শিশুকে যথাসময়ে বিদ্যালয়ে পাঠানোর জন্য উপস্থিত সকল অভিভাবকদের প্রতি আহ্বান জানান এবং বাল্য বিয়ে থেকে দূরে থাকার জন্য পরামর্শ দেন।

সহকারী শিক্ষক নুরুল আমিনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী অধ্যক্ষ মোঃ আবুল নাছের।

baishari-2-copyবিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, সাবেক ইউপি চেয়ারম্যান জালাল আহামদ, বাইশারী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক রাজনৈতিক দলের ইউনিয়ন শাখার সভাপতি বাবু নিউহ্লামং মার্মা, প্রধান শিক্ষক কামাল হোছাইন, সাংবাদিক আব্দুল হামিদ, যুবলীগ নেতা আবু জাফর, সাবেক ইউপি সদস্য আজিজুল হক প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বাইশারী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি মোঃ সাহাব উদ্দিন, ইউপি সদস্যা সাবেকুন্নাহার, অভিভাবক সদস্য মাহবুবুল করিম, দাতা সদস্য মোঃ মোশারফ আলী, সমাজ সেবক ডাঃ মির্জা এনামুল হক, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জলিলুর রহমান, সাবেক ছাত্রলীগ সভাপতি এন.কে রাশেদ, ব্যবসায়ী মোঃ ইলিয়াছ, বাইশারী উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্য হাফেজ মোঃ আলম, আওয়ামী লীগ নেতা মাওঃ আব্দুর রহিম প্রমুখ।

অনুষ্ঠান শেষে সাবেক প্রধান শিক্ষক মওঃ আব্দুর রহমানের মোনাজাতের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণ কামনা এবং বিদায়ী ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষ প্রার্থনা করা হয়।