অপরাধ নির্মূল করে জোয়ারিয়ানালাকে আধুনিক ইউনিয়নে রূপান্তর করা হবে- রিয়াজ উল আলম

খালেদ হোসেন টাপু:
কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালা চা বাগান বাজার চত্বরে চুরি ডাকাতি জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক বিরোধী মতবিনিময় সভায় রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা রিযাজ উল আলম বলেছেন, বর্তমানে দেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাচ্ছে পুরো কক্সবাজারসহ রামু। এলাকাকে চুরি, ডাকাতি, মাদক ও সন্ত্রাস থেকে মুক্ত করতে হলে সকলের সহযোগিতা প্রযোজন।

এই এলাকার বৃহত্তর জনগোষ্ঠী সহযোগিতা করলে আগামী ছয় মাসের মধ্যে জোয়ারিয়ানালাকে অপরাধ মুক্ত করে একটি মডেল ইউনিয়নে পরিনত করা হবে। বিগত দিনে এ অঞ্চলে গ্রামীন অবকাঠামোর উন্নয়নসহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। আগামীতেও এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমনত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন দেশ এগিয়ে যাচ্ছে ঠিক তখনই একটি মহল সন্ত্রাস ও জঙ্গিবাদী হামলা চালিয়ে দেশের ভাবমুর্তি ক্ষুন্ন করার পায়তারা চালাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত দৃঢ়তার সাথে জঙ্গিবাদ দমন করে সারা বিশ্বে সুনাম অর্জন করেছেন। তাদের এই চক্রান্ত কখনো সফল করতে দেয়া যাবে না। দেশে ভাবমূর্তি উজ্জল করতে আমাদের সজাগ থাকতে হবে এবং যেখানে সন্ত্রাস ও জঙ্গিবাদী কর্মকান্ড চলবে সেখানে কঠোর হাতে দমন করে এদের প্রতিহত করতে হবে।

তিনি জানান, জোয়ারিয়ানালা ইউনিয়নের প্রতিটি এলাকায় কমিটি গঠন করে সবাইকে অবৈধ কর্মকান্ড থেকে বিরত করার জন্য প্রাথমিকভাবে আহবান জানানোর জন্য পরামর্শ দেন। তা না মানলে গডফাদার থেকে শুরু করে অপরাধ কর্মকান্ডের সঙ্গে যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আজ শুক্রবার (১৮ নভেম্বর) রাত ৭ টায় জোয়ারিয়ানালা ইউনিয়নের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন প্রিন্সের সভাপতিত্বে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বিশেষ অতিথি ছিলেন, জোয়ারিয়ানালার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদ ভক্ত বাবুল, রামু প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আমীর হোছাইন হেলালী, প্রধান শিক্ষক ফজল করিম, আওয়ামীলীগ নেতা মাসুদুর রহমান মাসুদ, সৈয়দ মোহাম্মদ আব্দুর শুক্কুর, মানবাধিকার কমিশন রামুর সভাপতি হাফেজ আহমদ, রামু থানার এস আই বিল্লাল হোসেন, যুবনেতা শরীফ আলম চৌধুরী, রামু উপজেলা যুবলীগ নেতা নবীউল হক আরকান, নুরুল ইসলাম মেম্বার, আবদুর ছালাম মেম্বার, জসিমুল ইসলাম মেম্বার, জোয়ারিয়ানালা যুবলীগের সভাপতি জাবেরুল কালাম, আবুল কালাম আযাদ, মোঃ রফিক, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ওসমান গনি প্রমুখ।

মতবিনিময় সভা উপস্থাপনায় ছিলেন জোয়ারিয়ানালা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি জহির আহমদ।

এদিকে মতবিনিময় সভায় জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তি বর্গসহ জোয়ারিয়ানালা ইউনিয়নের প্রত্যন্ত এলাকার বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।