বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিএসসি পরীক্ষার্থীদের বিদায় ও অভিভাবক সমাবেশ

আব্দুল হামিদ:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পিএসসি পরীক্ষার্থীদের বিদায় ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৭ নভেম্বর, বৃহস্পতিবার বিকাল ৩ টার সময় প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীদের বিদায় ও অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়।

পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক হাবিবুর রহমান মানিক।

প্রধান শিক্ষক আলহাজ্ব কামাল হোছাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিদায় ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পরিচালনা কমিটির সভাপতি ও বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী বলেন, বর্তমান সরকার শিক্ষার প্রতি অত্যন্ত গুরুত্ব দিয়ে প্রাথমিক শিক্ষাকে একধাপ এগিয়ে নিয়েছেন। তার পাশাপাশি বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে পাঠ্য বই তুলে দিয়েছেন এবং শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষকদের নিয়মিত প্রশিক্ষনের ব্যবস্থা গ্রহন করেছেন।

তিনি আরো বলেন, শিক্ষকদের পাশাপাশি শিক্ষার মান উন্নয়নের জন্য প্রতিটি অভিভাবকদের সন্তানের প্রতি নজর ও বাল্য বিয়ে রোধে সজাগ দৃষ্টি রাখার প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে ছাত্রলীগ সভাপতি মোঃ শাহীন উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুবান্ধব হিসেবে দেশে কাজ করে গেছেন। কারণ আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তিনি আরো বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড এবং শিক্ষকেরা জাতির অভিভাবক ও মানুষ গড়ার কারিগর। তাই জাতিকে উন্নতির শিখরে পৌঁছতে হলে শিক্ষা ছাড়া কোন বিকল্প নাই।

baishari-2-copyঅনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক কামাল হোছাইন। বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন সাংবাদিক আব্দুল হামিদ, বাইশারী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হাফেজ মোঃ আলম, প্রবীন শিক্ষক জুবাইদা খানম, সহকারী শিক্ষক মিজানুর রহমান প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাইশারী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হারিকান্ত দাস, নারিচবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংহ্লায়েই মার্মা, সাবেক ছাত্রলীগ নেতা এন.কে.রাশেদ, ইউপি সদস্য আবু তাহের, আওয়ামী লীগ নেতা মওলানা আব্দুর রহিম, যুবলীগ সাধারণ সম্পাদক আবু জাফর, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জলিলুর রহমান, ম্যানেজিং কমিটির সদস্য আলহাজ্ব নুরুন্নবী, সদস্যা রুবি আক্তার, গোল আরজ বেগম, রুবি আক্তার, অভিভাবক সদস্য মির্জা ডাঃ এনামুল হক, উমেনু মার্মা, মোকরমা হামিদ, সহকারী শিক্ষক তারেকা পারভীন, রওজত আরা, শাহিনুর আক্তার রুনা, ক্যঅং চাক, ক্যওয়াই চাক সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশে মানপত্র পাঠ করেন শাহিনা আক্তার ও বক্তব্য রাখেন চতুর্থ শ্রেণির ছাত্রী ইয়াছমিন আক্তার।

অনুষ্ঠান শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন সহকারী শিক্ষক মিজানুর রহমান।