কক্সবাজারে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় প্রশাসন প্রস্তুত রয়েছে

হাফিজুল ইসলাম চৌধুরী :
কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোসেন বলেছেন, জেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখাসহ পর্যটক ও স্থানীয়দের জন্য সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সবসময় প্রস্তুত আছে। পাশাপাশি স্থানীয় জনগণকে এ ব্যাপারে সবসময় সহযোগীতার হাত বাড়াতে হবে।

আজ রোববার (১৩ নভেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, আমরা গণতান্ত্রিক দেশে সম্প্রীতির সেতু বন্ধনে আবদ্ধ হয়ে বসবাস করি। স্বাধীনতা যুদ্ধের সময় আমরা যেমন হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধ ও মুসলমান মিলে এ দেশকে স্বাধীন করেছি। আমরা সেই স্বাধীন দেশে কোনো রূপ ধর্মান্ধ গোষ্ঠীকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হতে দেব না।

dc-2-copyঅনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজি মো: আবদুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট খালেদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীনুল ইসলাম, জেল প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহরীন ফেরদৌসী, জেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মজিবুর রহমান চেয়ারম্যান, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) চাওলার্ড মার্মা, কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক সরদার শরিফুল ইসলাম‘সহ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ, উপজেলা পরিষদের চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র, প্রশাসনিক ও গোয়েন্দা কর্মকর্তারা বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে মাদক চোরাচালান ও জলদস্যুতা প্রতিরোধ এবং দ্রব্যমূল্য স্বাভাবিক রাখাসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। এর আগে জেলা চোরাচালান বিরোধী ও টাস্কফোর্স এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কমিটির সভা অনুষ্ঠিত হয়।

ভিডিও কনফারেন্স উপলক্ষে প্রস্তুতি সভা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন এলাকার প্রত্যন্ত অঞ্চলের জনসাধারণের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করার সদয় আগ্রহ প্রকাশ করেছেন। এ উপলক্ষে রোববার ১৩ নভেম্বর কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে এক প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়।

প্রস্তুতি মূলক এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আলী হোসেন। সভায় গণভবন থেকে প্রধানমন্ত্রী কর্তৃৃক চট্টগ্রাম বিভাগে আগামী ১৯ নভেম্বর সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হওয়ার কথা রয়েছে বলে জনানো হয়। আরও জানানো হয়, জেলা-উপজেলার মাঠ পর্যায়ে উন্মুক্ত স্থানে অনুষ্ঠিত হবে এই