রামুতে দৃষ্টি প্রতিবন্ধি আলেমের প্রতিষ্ঠিত মাদরাসায় দ্বীনি শিক্ষা পাচ্ছে শতাধিক শিক্ষার্থী

সোয়েব সাঈদ:
রামুতে দৃষ্টি প্রতিবন্ধি এক আলেমের প্রতিষ্ঠিত মাদরাসায় দ্বীনি শিক্ষা লাভের সুযোগ পাচ্ছে শতাধিক এতিম ও দরিদ্র শিক্ষার্থী। উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকায় তাহসীনুল কোরআন মাদ্রাসা নামের এ প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে এলাকায় অনন্য নজির স্থাপন করেছেন, হাফেজ মাওলানা হারুন অর রশিদ।

এলাকাবাসী জানিয়েছেন, একজন দৃষ্টিপ্রতিবন্ধি আলেমের এ ধরনের উদ্যোগে এখন পুরো এলাকায় দ্বীনি শিক্ষার প্রসার ঘটছে। সম্প্রতি এ মাদরাসার একটি নতুন ভবন নির্মাণকাজও শুরু করেছেন হাফেজ মাওলানা হারুন অর রশিদ।

তাহসীনুল কোরআন মাদ্রাসা প্রতিষ্ঠাতা দৃষ্টি প্রতিবন্ধি হাফেজ মাওলানা হারুন অর রশিদ জানিয়েছেন, এ ধরনের প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে তিনি আনন্দিত। তবে সম্প্রতি মাদরাসার নতুন একটি ভবন নির্মাণ কাজ শুরু হলেও তা বর্তমানে অর্থাভাবে থমকে আছে।

৭০ হাত দৈর্ঘ্য ও ২০ হাত প্রস্থ বিশিষ্ট এ ভবন নির্মাণ সম্পন্ন হতে বিলম্ব হওয়ায় মাদরাসার শিক্ষার্থীরা বর্তমানে পাঠদানে চরম দূর্ভোগের শিকার হচ্ছে।

তিনি অতি দ্রুত ভবনটির নির্মাণকাজ সম্পন্ন করতে ব্যবসায়ি, প্রবাসী, বিত্তবান, দানশীল ব্যক্তিবর্গসহ সকলের কাছে আর্থিক ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

আর্থিক বা যে কোন প্রকার সহযোগিতা করার জন্য মাদরাসার প্রতিষ্টাতা হাফেজ মাওলানা হারুনুর রশিদ এর মোবাইল ফোন নাম্বার ০১৮৫৫-৫৪৯৪৯৪ বা ০১৮৩০-৭৮২১৪৫ এ নাম্বারে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।