বিএনপি সঠিক জায়গায় আছে : ফখরুল

প্রায় দশ বছর ক্ষমতার বাইরে থাকা বিএনপি রাজনীতিতে সঠিক পথেই আছে বলে মনে করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা রাজনীতিতে সঠিক জায়গায় আছি। আমাদের ভয় পাওয়ার কিছু নেই।’খবর রাইজিংবিডির।

শুক্রবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এর আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

দীর্ঘদিন ক্ষমতায় থাকতে আওয়ামী লীগ নতুন প্রজন্মের কাছে ‘বিকৃত ইতিহাস’ তুলে ধরছে-অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ অত্যন্ত সচেতনভাবে পরবর্তী প্রজন্মকে একটা মিথ্যা ধারণা দিচ্ছে, ভুল ধারণা দিচ্ছে, বিকৃতি ইতিহাস তুলে ধরছে।

‘এর মধ্যদিয়ে তারা দীর্ঘদিন ক্ষমতায় থাকার সুযোগ করে নিতে চাচ্ছে। অন্যদিকে ক্ষতিটা হবে সমগ্র জাতির। কারণ জাতি তার স্বকীয়তা, নিজস্ব গৌরবগাঁথা হারিয়ে ফেলবে’, বলেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, ক্ষমতাসীনরা জাতিকে পিছিয়ে নিয়ে যাচ্ছে। একদলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করার জন্য সবকিছু দখল করে ফেলেছে। মিডিয়াকেও দখল করে মিথ্যা কথা প্রচার করছে।

আওয়ামী লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ এখন দেউলিয়া রাজনৈতিক দলে পরিণত হয়েছে। সেজন্য তাদেরকে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভর করতে হয়। জনগণের ওপর তারা নির্ভর করতে পারে না। এজন্য তারা ভোটের রায়কে জোর করে কেড়ে নেয়। মানুষকে ভোট দিতে দেয় না।

মির্জা ফখরুল দাবি করেন, সরকার ৭ নভেম্বরকে ভয় পায় বলেই দিনটিকে খাটো করার চেষ্টা করছে।

ক্ষমতাসীনদের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি সবসময় শেখ মুজিবুর রহমানের ভূমিকা-অবদানকে স্বীকার করে এসেছে। কিন্তু আওয়ামী লীগ একবারের জন্যও জিয়াউর রহমানের অবদানের কথা স্বীকার করেন না। এমনকি এমএজি ওসমানী, তাজউদ্দিন আহমেদের কথাও তারা একবারও উচ্চারণ করেন না। আসলে আওয়ামী লীগ অন্যের অবদান স্বীকার করতে চায় না, এমনকি কাউকে কোনো ভাগও দিতে চায় না। এটিই তাদের সাংগঠনিক বৈশিষ্ট্য।

দেশে চরম দুঃশাসন-জুলুম চলছে দাবি করে মির্জা ফখরুল বলেন, শুধু বিএনপি নয়, গোটা দেশ ও জাতি আজকে বিপদে আছে। এ বিপদ থেকে উদ্ধার পেতে হলে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। মানুষকে সঙ্গে নিয়ে সরকারের অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এ সময় মহিলা দলের নেত্রীদের সারাদেশে ছড়িয়ে পড়ে সংগঠনকে শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে এবং যুগ্মসম্পাদক হেলেন জেরিন খানের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ।