বাইশারীতে নবাগত উপজেলা নির্বাহী অফিসারের মত বিনিময় সভা অনুষ্ঠিত

আব্দুল হামিদ, বাইশারী:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে নবাগত উপজেলা নির্বাহী অফিসার এসএম সরোয়ার কামাল পরিষদবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, হেডম্যান কারবারী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের সাথে নিয়ে এক মত বিনিময় সভায় মিলিত হয়।

বুধবার (৯ নভেম্বর) সকাল ১১টার সময় বাইশারী ইউনিয়ন পরিষদ হলরুমে এ সভার আয়োজন করা হয়।

সাবেক ছাত্রলীগ সভাপতি রাসেদুল ইসলামের পরিচালনায় কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার এসএম সরোয়ার কামাল উপস্থিত লোকজনের মাঝে বলেন, এলাকার উন্নয়ন, আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নতি, বাল্য বিয়ে প্রতিরোধ, জঙ্গি প্রতিরোধ, শিক্ষা, খেলাধুলা, সাংস্কৃতি সব কিছুতেই জনপ্রতিনিধির পাশাপাশি এলাকার সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অবশ্যই থাকবে। তাই সকলকে দলমত ভুলে গিয়ে দেশের উন্নয়নের জন্য এগিয়ে আসার আহ্বান জানান।

বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শাহ্ সিরাজুর রহমান সজল, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও আলীক্ষ্যং মৌজা হেডম্যান ডাঃ মংথোয়াইহ্লা মার্মা, নাজমা খাতুন, রাবার বাগানের ব্যবস্থাপক মোঃ আল আমীন, সাংবাদিক আব্দুল হামিদ, সমাজ সেবক শাহ্বুদ্দিন, ইউপি সদস্য শাহ্বুদ্দিন, আবুল হোসেন প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে নাজমা খাতুন রাবার বাগান ম্যানেজার আল আমীন অভিযোগের সুরে বলেন, রাবার বাগান গুলোতে প্রতিনিয়ত সন্ত্রাসীরা চাঁদা দাবী করে মোবাইল ফোনে হুমকি দিয়ে আসছে।

তাছাড়া ঈদগড়-ঈদগাঁও সড়কে গাড়ীযোগে রাবার নেওয়ার সময় সরকারী রাজস্ব ছাড়াও প্রতিনিয়ত পুলিশী হয়রানীর শিকার হতে হচ্ছে, প্রতি গাড়ী থেকে জোর পূর্বক পুলিশের সদস্যরা টাকা আদায় করে যাচ্ছে। টাকা না দেওয়া পর্যন্ত গাড়ী চালকদের অবৈধ মালামাল রয়েছে বলে তল্লাশী নামে হয়রানী সহ গাড়ী নিয়ে চলাচল করতে বাঁধা দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, উক্ত সড়কে নিরাপত্তার দায়িত্বে দুটি পুলিশ টহল থাকলেও তারা সবসময় রাবারের গাড়ী থেকে টাকা আদায়ের জন্য ব্যস্ত রয়েছে।

uno-2-copyসর্বশেষ কথা হল উক্ত সড়কে একদিকে ডাকাত ও অপহরণ চক্রের আতংক অন্যদিকে পুলিশ সদস্যদের আতংকে রাবার ব্যবসায়ীরা অতিষ্ট হয়ে পড়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, বাইশারী মৌজা হেডম্যান মংছানু চাক, পরিষদ সচিব আবু হানিফ রাজু, ইউপি সদস্য আবু তাহের, আনোয়ার ছাদেক, মহিলা ইউপি সদস্যা সাবেকুন্নাহার, আয়েশা সিদ্দিকা, একরা রাবার বাগান ব্যবস্থাপক মোঃ জাফর আলম, ষ্টার রাবার বাগান ম্যানেজার আরিফুল ইসলাম, ফোর এইচ গ্রুপ রাবার বাগান ব্যবস্থাপক রবিউল ইসলাম, উপজাতীয় নেতা বাবু নিউহ্লামং মার্মা, থোয়াইচাহ্লা চাক সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

মত বিনিময় সভায় অনুষ্ঠানের শুরুতে নবাগত উপজেলা নির্বাহী অফিসার এসএম সরোয়ার কামালকে পরিষদ চেয়ারম্যান ও সদস্যবৃন্দরা ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন এবং পরিষদের পক্ষ থেকে একটি ক্রেষ্ট উপহার দেন।

এছাড়া নবাগত ইউএনও বাইশারী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত জে.এস.সি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন এবং প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি সহ শিক্ষক-শিক্ষিকাদের সাথে স্কুলের উন্নয়ন নিয়ে কৌশল বিনিময় করেন।

এর পরপর বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাইশারী মডেল কেজি স্কুল, বাইশারী ইউনিয়ন পরিষদের তথ্য ও সেবা কেন্দ্র এবং ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের নির্মাণাধীন নতুন ভবন পরিদর্শন করেন।

মত বিনিময় সভা শেষে মওলানা আব্দুল গফুরের মোনাজাতের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণ কামনা করে অনুষ্ঠান সম্পন্ন করা হয়।