কাউন্সিলারদের ভোটেই নেতৃত্ব নির্বাচন

ইমাম খাইর, কক্সবাজার

ashraf    কেন্দ্র থেকে চাপিয়ে দিয়ে নয় সাধারণ কাউন্সিলারদের ভোটেই নির্বাচিত হবেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।
রবিবার জেলা অওায়ামীলীগ আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল মঞ্চ থেকে এ ঘোষণা দেন দলের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি।
তিনি বলেন, আওয়ামীলীগ গণতন্ত্রে বিশ্বাস করে। নেতৃত্ব নির্বাচনে সবার অংশ গ্রহণ থাকা দরকার। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে পছন্দের প্রার্থীকেই ভোট দিয়ে নির্বাচন করবে কাউন্সিলারা।
তিনি আরো বলেন, ভোটে যারা নির্বাচিত হবেন তাদের নিয়েই জেলা কমিটি সাজানো হবে। জননেত্রী শেখ হাসিনার চিন্তাধারাও তাই।
রবিবার সকাল দশটায় শহরের পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে সম্মেলন অনুষ্ঠিত হয়।
বিগত ১২ বছরেও জেলা সম্মেলন ও কাউন্সিল না হওয়ায় সৈয়দ আশরাফ দুঃখ প্রকাশ করেন।
তিনি বলেন, সাংবিধানিকভাবে নির্বাচন হলে ৪ জন সভাপতি ও সাধারণ সম্পাদক আমরা পেতাম। যথা সময়ে নির্বাচন প্রক্রিয়া শেষ না করা দলের জন্য ভাল নয়।
আওয়ামীলীগকে আরো বেশী শক্তিশালী করতে আগামীতে সাংবিধানিক নিয়ম অনুযায়ী সম্মেলন ও কাউন্সিল করার নির্দেশ দেন তিনি।
সম্মেলন উদ্বোধন করেন দলের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি।
প্রধান বক্তা হিসাবে বক্তব্য দেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।
তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। আর খালেদা জিয়া দেশকে জঙ্গিরাষ্ট্র প্রমাণের ফন্দি আঁটছেন। তারা ক্ষমতায় থাকাকালে বাংলাদেশকে দুর্নীতির চ্যাম্পিয়ন করেছে। দেশতলা ছাড়া ঝুড়িতে পরিণত হয়েছে। আমরা ক্ষমতায় এসে দেশকে ঝুড়ি সমৃদ্ধ করেছি। বাংলাদেশ এখন মধ্যম অয়ের দেশে পরিণত হয়েছে। আমরা এগিয়ে যাচ্ছি। আরো অনেক দূর এগিয়ে যেতে চাই। এজন্য সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টা থাকতে হবে।
এ সময় আওয়ামী লীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুঁইয়া ডাবলু, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় সহ-সম্পাদক প্রশান্ত ভূষণ বড়ুয়া, দলের কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম আমিন, সাবেক ছাত্রলীগ নেতা শাহজাদা মহিউদ্দীন, সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার রোটন প্রমুখ।
সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. একে আহমদ হোছাইন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ সিআইপি।
এবারের সম্মেলনে সভাপতি পদে বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট একে আহমদ হোসেন, সাধারণ